ঢাকা, বুধবার 20 January 2021, ৬ মাঘ ১৪২৭, ৬ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারত

অনলাইন ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম দু’ম্যাচের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।বাদ পড়েছেন রোহিত, রাহুল ও ধাওয়ান। তিনজনই ইনজুরির কারনে দলে সুযোগ পাননি। একই কারনে পেসার ভুবেনশ্বর কুমারেরও সুযোগ হয়নি ।

টেস্ট দলে নতুন মুখ অলরাউন্ডার হার্ডিক পান্ডে।

নিউজিল্যান্ডের বিপক্ষে গেল সিরিজে ইনজুরিতে পড়েন রাহুল, ধাওয়ান ও ভুবেনশ্বর। আর কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইনজুরিতে পড়েন রোহিত। রাহুল ও ভুবেনশ্বর হামেস্ট্রিং ইনজুরিতে পড়েন। ভুবেনশ্বর সুস্থ হয়ে উঠলেও, প্রথম শ্রেনির ক্রিকেটে না অংশ নেয়ায় তাকে বিবেচনা করেনি ভারতের নির্বাচকরা। 

আর ধাওয়ানের হাতের বুড়ো আঙ্গুলে চিড় ধরে এবং উরুতে সমস্যা রোহিতের। ফলে দলের এই সেরা চার খেলোয়াড়কে ছাড়াই ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দু’টেস্টের লড়াইয়ে নামতে হবে ভারতকে। 

ইনজুরি থেকে সুস্থ হয়ে দীর্ঘদিন পর দলে ফিরেছেন পেসার ইশান্ত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গত আগস্টে সর্বশেষ টেস্ট খেলেন তিনি। প্রথমবারের মত টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন পান্ডে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে অভিষেক হওয়া পান্ডেকে দলে নেয়ার ব্যাপারে ভারতের প্রধান নির্বাচক মাননাভা শ্রী কান্ত প্রসাদ বলেন, ‘পান্ডের বলে গতি আছে। এছাড়া ব্যাটিংও সে ভালো । আমাদের হাতে বর্তমানে তিন অলরাউন্ডার আছে। পান্ডে, রিসি ধাওয়ান ও স্টুয়ার্ট বিনি। এদের তিনজনকেই নিয়েই কাজ করছে রাহুল দ্রাবিড় ও অনিল কুম্বলে। এই তিনজনের মধ্যে এগিয়ে পান্ডে। তাই আমরা পান্ডেকেই বেছে নিয়েছি।’

আগামী ৯ নভেম্বর থেকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে রাজকোটে। এরপরের চার টেস্ট শুরু হবে ১৭ ও ২৬ নভেম্বর এবং ৮ ও ১৬ ডিসেম্বর। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে ও টুয়েন্টি টুয়েন্টি সিরিজ খেলবে ভারত ও ইংল্যান্ড।

গেল মাসে নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে টেস্ট র‌্যাংকিং-এ এক নম্বরে উঠে ভারত।

ভারত স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), রবীচন্দ্রন অশ্বিন, গৌতম গম্ভীর, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্র, মোহাম্মদ সামি, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), করুন নায়ার, মুরালি বিজয়, উমেশ যাদব, হার্ডিক পান্ডে, ইশান্ত শর্মা ও জয়ন্ত যাদব। 

অনলাইন আপডেট

আর্কাইভ