মঙ্গলবার ১১ আগস্ট ২০২০
Online Edition

দলের শৃঙ্খলা ভঙ্গ করলে কাউকে ছাড় দেয়া হবে না -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শৃঙ্খলা ভাঙার অভিযোগে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে একশন শুরু হয়ে গেছে। দলের শৃঙ্খলা ভঙ্গ করলে কাউকে আর ছাড় দেয়া হবে না। অপরাধীদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও ব্যবস্থা নেবে।

গতকাল সোমবার রাজধানীর মোহাম্মদপুর কমিউনিটি সেন্টারে জেলহত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

 ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সম্মেলনের পর ছাত্রলীগ নেতাদের বহিষ্কারের মধ্য দিয়ে একশন শুরু হয়েছে। যারা শৃঙ্খলাবিরোধী কাজ করবেন, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। অপরাধীদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও ব্যবস্থা নেবে। অপরাধীর কোনও ছাড় নেই। আর ভালো কাজ করলে শেখ হাসিনা পুরস্কৃত করবেন।

দলের নেতা নির্বাচনের পর যারা বিভিন্ন মহলের ফুলের শুভেচ্ছা গ্রহণ করছেন এবং যেসব কর্মীরা নেতাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন তাদের উদ্দেশে তিনি বলেন, আপনারা আর ফুল দিবেন না, ফুল নিবেন না। ফুল না দিয়ে জনগণের জন্য কাজ করুন। আমরা কেউই নেতা নই। আমরা সবাই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কর্মী।

যারা আওয়ামী লীগ নেতা নির্বাচন হয়েছেন এবং যারা হতে পারেননি তাদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, লেগে থাকলে পুরস্কার পাওয়া যায়। এটার নজির আমি। কখনও আমি নেত্রীকে ছেড়ে যাইনি। তাই পুরস্কার পেয়েছি। আর যারা নেতা হয়েছেন, তারা লেগেছিল বলেই নেতা হয়েছেন। আপনারাও লেগে থাকুন। এবার তৃণমূল থেকেও নেতা তুলে এনে শেখ হাসিনা কেন্দ্রীয় নেতা বানিয়েছেন। ওবায়দুল কাদের বলেন, আমাদের খারাপ কাজের মধ্য দিয়ে শেখ হাসিনার অর্জন ম্লান হয়। শেখ হাসিনার এ অর্জন ম্লান হতে দেওয়া যাবে না।

মাহবুব উল আলম হানিফ বলেন,৩ নবেম্বর আমরা বড় সমাবেশ করবো। এই সমাবেশে সবাইকে অংশ গ্রহণ করতে হবে। ৭ নবেম্বরে তথাকথিত বিপ্লবের নামে কোন সমাবেশ করতে দেয়া হবে না। এ সব দিবস পালন করলে স্বৈরাচার শাসকরা আরও উৎসাহিত হবেন।

তিরি আরও বলেন,আগামী নির্বাচনে যেকোন মূল্যে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে। এই বিজয়ের জন্য আমাদের এখন থেকেই কাজ করতে হবে। দেশবাসীর কাছে আমাদের উন্নয়ন তুলে ধরতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ