মঙ্গলবার ১১ আগস্ট ২০২০
Online Edition

ঢাবি ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাসের হার ৯.৮৩%

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল গতকাল সোমবার প্রকাশিত হয়েছে। পাসের হার ৯ দশমিক ৮৩ শতাংশ। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক গতকাল দুপুরে প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। এ সময় প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ঘ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ, বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাসহ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ১ লক্ষ ৯ হাজার ১৭৩ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৭৬ হাজার ৯৮৯জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৭ হাজার ৫৬৬ জন উত্তীর্ণ হয়েছে। ঘ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১,৪৫০। পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ধফসরংংরড়হ.বরং.ফঁ.ধপ.নফ ওয়েব সাইটে জানা যাবে।

পাসকৃত শিক্ষার্থীদের আগামী ৭ নবেম্বর থেকে ১৪ নবেম্বর পর্যন্ত ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ৬ নবেম্বর থেকে ১০ নবেম্বরের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ৩ নবেম্বর পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। এ সংক্রান্ত ফলাফল আগামী ৬ নবেম্বর অনুষদ অফিসে প্রকাশ করা হবে। আগামী ২১ নবেম্বর ওয়েবসাইটে বিষয় মনোনয়ন জানানো হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ