বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

আগের মতোই ইউপি নির্বাচনে ভোটকেন্দ্র দখলের মহোৎসব চালিয়েছে সরকার -বিএনপি

স্টাফ রিপোর্টার : পূর্বের মতো ইউপিতে ভোট কেন্দ্র দখলের মহোৎসব চলেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। গতকাল সোমবার নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, স্থগিত হয়ে যাওয়া ৩১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) অনুষ্ঠিত হয়েছে। আগের মতোই বিভিন্ন অনিয়ম, ভোট জালিয়াতি ও সন্ত্রাসের গতি তীব্র মাত্রা লাভ করেছে। ইউপিতে ছোট খাটো চুরি-ডাকাতি নয়, বরং ব্যাপকভাবে চরদখলের মতো ভোট কেন্দ্র দখলের মহোৎসব চালানো হয়েছে।

তিনি বলেন, বিএনপির ধানের শীষের প্রতীকের অনেক চেয়ারম্যান প্রার্থীদের প্রাণনাশের হুমকি দিয়ে তাদেরকে মনোনয়ন পত্র জমা দিতে ব্যাপকভাবে বাধা দেয়া হয়েছে। বিএনপির প্রার্থীকে মারধর এবং তাদের বাড়ীতে বাড়ীতে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। সশস্ত্র আওয়ামী ক্যাডাররা আইন প্রয়োগকারী সংস্থার আশ্রয়ে তাদের পূর্বের ন্যায় বর্বর আচরণ ও পাশবিক তা-ব অব্যাহত গতিতে চালিয়ে গিয়েছে। এটা নিশ্চিত যে, এই ভোটারবিহীন সরকার মানুষের ভোটাধিকার হরণ করতে তাদের গণবিরোধী নীতি থেকে সরে আসেনি। এ সময় তিনি বরিশাল, ফেনী, ময়মনসিংহ, মানিকগঞ্জসহ বেশ কয়েকটি জেলার ইউপি নির্বাচনী এলাকার ভোট জালিয়াতির কথা তুলে ধরেন।

আওয়ামী লীগই সার্চ কমিটি গঠন করবে এমন প্রসঙ্গ টেনে রিজভী বলেন, আগামী জাতীয় নির্বাচন নিয়ে আওয়ামী শাসকগোষ্ঠীর গণতন্ত্রবিনাশী কুমতলবটাই পরিষ্কার ফুটে উঠেলো। কারণ আওয়ামী লীগ বরাবরই জনগণকে সবচেয়ে শক্র হিসেবে টার্গেট করে।’

সাংবাদিক সম্মেলনে বিএনপি নেতা আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, এবিএম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ, হাবীবুর ইসলাম হাবীব, মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ