বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

কুয়েটে ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

খুলনা অফিস : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৬-২০১৭ ইং শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএস-সি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রোববার রাতে প্রথম ৫০৫৯ জনের মেধা তালিকা প্রকাশ করা হয়। ভর্তি পরীক্ষার ফল বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.kuet.ac.bd, admission.kuet.ac.bd) পাওয়া যাবে। মেধাক্রম ও বিভাগ পছন্দ অনুযায়ী বিভিন্ন বিভাগে ১০০৫ আসনের বিপরীতে পর্যায়ক্রমে শিক্ষার্থী ভর্তি করা হবে। ১ম পর্যায়ে মেধা তালিকার প্রথম ২০০০ জনকে আগামী ৩ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১টার মধ্যে বিশ্ববিদ্যালয়ে রিপোর্টিং ও বিভাগ পছন্দের ফরম সংগ্রহ করতে হবে। ঐদিন সকাল সাড়ে ৯টা থেকে সনদপত্র যাচাই এবং স্বাস্থ্য পরীক্ষার পর পছন্দ, মেধাক্রম ও আসন খালি থাকা সাপেক্ষে উপস্থিত প্রার্থীদের সম্ভাব্য বিভাগ বরাদ্দ দেয়া হবে। 

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর শুক্রবার সকাল সাড়ে নয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। এবার ভর্তি পরীক্ষার মাধ্যমে পুরকৌশল বিভাগে ১২০ জন, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগে ১২০ জন, যন্ত্রকৌশল বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, আরবান এন্ড রিজিওনাল প্লানিং বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট বিভাগে ৬০ জন, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন, আর্কিটেকচার বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, এনার্জি সায়েন্স এন্ড ই্িঞ্জনিয়ারিং বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত ৫টি আসনসহ সর্বমোট ১০০৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

কুয়েটে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ৩টি অনুষদের ১৪টি বিভাগে মোট ১০০৫ আসনের বিপরীতে যোগ্য ১২৭১৭ জন আবেদনকারীর সকলেই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পায়, তন্মধ্যে ৯৮১৮ (৭৭.২০%) জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও ক্লাশ শুরু হওয়ার সম্ভাব্য তারিখ আগামী ১৬ ফেব্রুয়ারি ২০১৭ইং, বৃহস্পতিবার সকাল ১০টা।

অনলাইন আপডেট

আর্কাইভ