ঢাকা, শনিবার 25 September 2021, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

অনলাইন ডেস্ক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়। ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. আবদুর রশীদ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আলী আকবরের হাতে ফলাফল তুলে দেন।

ছয়টি অনুষদে মোট ১২০০ আসনের বিপরীতে ১২০০ জন মেধা তালিকায় ও ১১৯৫ অপেক্ষমাণ শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। মেধা তালিকাভুক্ত শিক্ষার্থীদের ২৮ নভেম্বর সকাল ১০টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ভর্তি করানো হবে।

শুক্রবার অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় (১০০ নম্বরের) সর্বোচ্চ ৯০.৭৫ নম্বর ও সর্বনিম্ন ৫৫.৫ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীরা মেধা তালিকায় স্থান পেয়েছে। মেধা তালিকার মধ্যে ৬২.৫ শতাংশ ছেলে ও ৩৭.৫ শতাংশ মেয়ে শিক্ষার্থী।

মেধা ও অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীরা ০২ নভেম্বর থেকে ১৫ নভেম্বরের মধ্যে ওয়েবসাইটের মাধ্যমে অনুষদভিত্তিক অপশন দিতে পারবেন। মেধা তালিকাভুক্ত প্রার্থীদের অনুষদভিত্তিক ফলাফল প্রকাশ করা হবে ২০ নভেম্বর।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন করেছিল প্রায় ৩৩ হাজার ৪০৯ জন শিক্ষার্থী। এবার ১২০০ আসনের বিপরীতে ১২ হাজার ২৩ জন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়। এসএসসি ও এইচএসসিতে চতুর্থ বিষয় বাদে ৯.৬৭ জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে।

ফলাফল ও বিস্তারিত তথ্য জানতে ওয়েবসাইট http://admission.bau.edu.bd ব্রাউজ করা যেতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ