বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০
Online Edition

২৮ অক্টোবরের খুনিদের শাস্তি দিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করুন -শ্রমিক কল্যাণ ফেডারেশন 

২০০৬ সালের ২৮ অক্টোবর বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনসহ ৪ দলীয় জোটের ৫৪ নেতা-কর্মীর খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করুন। 

গতকাল শুক্রবার বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ খান এক বিবৃতিতে এ কথা বলেন। তারা বলেন, ২৭ অক্টোবর গাজীপুরে হামলা চালিয়ে শ্রমিক কল্যাণ ফেডারেশন গাজীপুর জেলা সভাপতি মুহাম্মদ রুহুল আমিনকে নির্মমভাবে হত্যার মধ্যে দিয়ে শুরু হওয়া লগি-বৈঠার তাণ্ডব ও পৈশাচিকতা ২৮ অক্টোবর চূড়ান্ত পর্যায়ে পৌছে, যা অব্যাহত থাকে ২৯ অক্টোবর পর্যন্ত। আওয়ামী লীগের পরিকল্পিত এই নির্মমতায় শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বের মানুষের বিবেককে নাড়া দিয়েছিল।

নেতৃদ্বয় বলেন, সারা দেশে আজ গুম, খুন ও রাহাজানি বিরাজ করছে, তা ২৮ অক্টোবর খুনিদের বিচারহীনতার ফসল। দলীয় বিবেচনায় না নিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করার জন্য এই ন্যক্কারজনক ঘটনার বিচার করে বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসার জন্য ফেডারেশন নেতৃবৃন্দ সরকারের প্রতি আহ্বান জানান। নেতৃদ্বয় ২৮ অক্টোবর শহীদদের আত্মার মাগফিরাত কামনা ও শহীদ পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান। 

আলোচনা সভা ও দোয়ার মাহফিল : ঐতিহাসিক ২৮শে অক্টোবর মানবতাবিরোধী লগি বৈঠার বর্বর হামলায় শ্রমিক হাবিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুন অর রশিদ খান। হারুন অর রশিদ খান শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মুনাজাত পরিচালনা করেন ও শহীদ পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরীর নেতৃবৃন্দসহ মরহুমের আত্মীয়-পরিজনরা। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ