ঢাকা, মঙ্গলবার 22 September 2020, ৭ আশ্বিন ১৪২৭, ৪ সফর ১৪৪২ হিজরী
Online Edition

কানাডায় ঘাতক নার্স গ্রেফতার

অনলাইন ডেস্ক: ইনজেকশন পুশ করে ৮ জন রোগীকে হত্যার অভিযোগে

এলিজাবেথ ট্রেসি মে ওয়েটলফের (৪৯) নামের এক নার্সকে গ্রেফতার করে আদালতে সমর্পণ করেছে কানাডার পুলিশ। 

আদালত থেকে প্রাপ্ত তথ্য অনুসারে জানা যায়, আট জনকে হত্যার পেছনে সরাসরি এই নার্সের হাত ছিল। মারা যাওয়া প্রত্যেকে উডস্টকের ক্রেসেন্ট কেয়ারে কমপক্ষে দুইবার দীর্ঘ মেয়াদে চিকিৎসা নিয়েছিল। এই হাসপাতাল থেকেই বছরখানেক আগে অবসরে যান এলিজাবেথ।

পুলিশ জানায়, নিহত প্রত্যেকের শরীরে নির্দিষ্ট পরিমাণে একটি ড্রাগ প্রদান করা হয়েছিল। নিহতদের মধ্যে ৫ জন নারী ও ৩ জন পুরুষ ছিলেন। কানাডার অন্টারিও প্রদেশেই সবাই বাস করত। যারা এই নার্সের মাধ্যমে আক্রান্ত হয়েছে, তাদের প্রত্যেকের শরীরে এক ধরণের ড্রাগ পাওয়া গেছে। দীর্ঘ মেয়াদী রোগীদের যে সকল হাসপাতালে রাখা হয়, তারা এ ধরণের ড্রাগ তাদের কাছে রাখে। তবে তা প্রয়োজন ছাড়া ব্যবহার করা হয় না।

এই আটজনকে হত্যার পেছনে নার্সের উদ্দেশ্য কি ছিল সে সম্পর্কে মন্তব্য করতে রাজি হয়নি পুলিশ। তারা জানায়, এ বিষয়ে এখনো তদন্ত চলছে। তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার আগ পর্যন্ত আমরা কিছু বলতে পারছি না। তবে সে এই হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত, এ বিষয়ে আমি নিশ্চিত।

উল্লেখ্য, টরেন্টো থেকে ১২৮ কিলোমিটার পশ্চিমে উডস্টক শহরটি অবস্থিত। সেখানে প্রায় ৩৭ হাজার মানুষ বাস করে। এখানের মূল পেশা শিল্প ও কৃষি। বিবিসি।

অনলাইন আপডেট

আর্কাইভ