বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১
Online Edition

মেহেরপুরে পল্লী বিদ্যুতের মিটার রিডার-ম্যাসেনজারদের কর্মবিরতি অব্যাহত

মেহেরপুর সংবাদদাতা : চাকরি স্থায়ীকরণসহ ৬ দফা দাবি আদায়ে কর্মবিরতি পালন করছে মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার-ম্যাসেনজাররা। গতকাল সোমবার সকাল থেকে তারা পল্লী বিদ্যুতের মূল ফটকের সামনে অবস্থান নেয়। এ সময় তারা ভিতরে প্রবেশ করতে চাইলে পুলিশি বাধার মুখে পড়ে। পরে সেখানেই অবস্থান নেয় তারা। ফলে কিছুক্ষণের জন্য পল্লী বিদ্যুতের স্বাভাবিক কার্যক্রমে বিঘ্ন ঘটে। এখন পর্যন্ত পল্লী বিদ্যুতের মূল ফটকের সামনে অবস্থা নিয়ে আছেন বিক্ষোভকারীরা। 
মিটার রিডার-ম্যাসেনজারদের দাবি, শ্রম আইন অনুযায়ী কোন স্থায়ী প্রতিষ্ঠানে চুক্তিভিক্তিক নিয়োগ থাকবে না। অথচ দীর্ঘদিন ধরেই পল্লী বিদ্যুতের মিটার রিডার ও ম্যাসেনজার পদে চুক্তিভিত্তিক নিয়োগ চলে আসছে। চুক্তি অনূযায়ী তিন বছর পর পর তিনবার চুক্তি করতে পারেবেন। কিন্তু সম্প্রতি সময়ে চাকরি নবায়ন না করে ছাঁটাই কার্যক্রম চালাচ্ছে কোম্পানিটি। চুক্তির গ্যাড়াকলে পড়ে মেহেরপুর অফিসের ১৯৬ জনসহ সারা দেশের কয়েক হাজার কর্মচারী ও তাদের পরিবার মানবেতর জীবন-যাপন করছে। এই দুর্দশা থেকে মুক্তির জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।
দাবির মধ্যে রয়েছে- যৌক্তিক পরিমাণ রিডিং গ্রহণ ও বিল বিতরণ, চাকরি ছাটাই বন্ধ, নিয়োগ প্রক্রিয়া চালু, চাকরি নিয়মিতকরণ, আসহায় পরিবারের দিকে সুদৃষ্টি ও চুক্তি থেকে মুক্তি। মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মরত ১৯৬ জন মিটার রিডার-ম্যাসেনজার আজ থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ কর্ম বিরতি চালিয়ে যাবে বলে জানিয়েছে তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ