শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

দেশ উন্নত করতে গেলে ভ্যাট অনেক জরুরি -আ জ ম নাছির

চট্টগ্রাম অফিস : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ভ্যাট দেয়ার সামর্থ্য থাকলেও অনেকের মধ্যেই সেই মানসিকতা নেই। কিন্তু দেশ উন্নত করতে গেলে ভ্যাট অনেক জরুরি। এজন্য ভ্যাট দেয়া । সোমবার আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মূল্য সংযোজন কর (ভ্যাট) ও সম্পূরক শুল্ক আইন ২০১২ বাস্তবায়নের লক্ষ্যে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের উদ্যোগে আয়োজিত সেমিনারে এসব কথা বলেন তিনি।
সেমিনারে প্রধান অতিথি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, ভ্যাট থেকে যে টাকা আসে তা দিয়ে বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পের বাজেট করা হয়। ভ্যাটের পরিমাণ যত বাড়বে এসব জনকল্যাণমূলক প্রকল্পের বাজেটও তত বাড়বে। তাই ভ্যাট দেয়ার মানসিকতা আমাদের তৈরি করতে হবে। যেসব দেশ উন্নত হয়েছে তার মূলে রয়েছে কর প্রদান। বাংলাদেশ উন্নয়নে জনগণকে কর প্রদান করে সরকারকে সহযোগিতা করার আহ্বান জানান মেয়র।
সেমিনারে সভাপতিত্ব করেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়া। বিশেষ অতিথি কর আপীল আদালত চট্টগ্রামের কমিশনার মাহবুব হোসেন, চট্টগ্রাম কাস্টমস হাউজ কমিশনার এ এফ এ আবদুল্লাহ খান, চিটাগাং চেম্বারের সহসভাপতি সৈয়দ জামাল হোসেনসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ