বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১
Online Edition

এফডিসির যন্ত্রপাতি ক্রয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার সুপারিশ

সংসদ রিপোর্টার : বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর যন্ত্রপাতি ক্রয়ের কাজগুলোতে যথাযথ স্বচ্ছতা ও জবাবদিহিতা  নিশ্চিত করার সুপারিশ করেছে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। যন্ত্রপাতি  ক্রয়ের ক্ষেত্রে আন্তর্জাতিক মানসম্পন্ন কোম্পানীগুলোর প্রডাক্টকে অগ্রাধিকার দেওয়ারও সুপারিশ করে কমিটি।
গতকাল সোমবার জাতীয় সংসদে অনুষ্ঠিত কমিটির ১৮তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ্ বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সিমিন হোসেন রিমি, সাইমুম সরওয়ার কমল ও সুকুমার রঞ্জন ঘোষ অংশগ্রহণ করেন।
বৈঠকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি  ক্রয়ের ক্ষেত্রে আন্তর্জাতিক মানসম্পন্ন কোম্পানীগুলোর প্রডাক্টকে অগ্রাধিকার দেওয়ার সুপারিশ করা হয়। বৈঠকে বলা হয় আন্তর্জাতিক মানসম্পন্ন কোম্পানীগুলোর প্রডাক্টের গুণগত মান ভালো থাকে এবং সেবাও ভালো পাওয়া য়ায়।
কমিটি এফডিসির জন্য যন্ত্রপাতি ক্রয়ের কাজগুলোতে যথাযথ স্বচ্ছতা ও জবাবদিহিতা  নিশ্চিত  করার সুপারিশ করে। এছাড়াও কমিটি বৈদেশিক প্রশিক্ষণে অর্জিত অভিজ্ঞতা দেশের কাজে লাগানোর জন্য এবং অপ্রয়োজনীয় বিদেশ ভ্রমণ পরিহার করার সুপারিশ করে।
কমিটি আন্তর্জাতিক পরিম-লে প্রতিযোগিতায় টিকে থাকতে, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) কে আধুনিক ও গতিশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে কর্মকর্তাদের আন্তরিকভাবে কাজ করার সুপারিশ করে।  
 বৈঠকে বাংলাদেশ  চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণ দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় করে তোলার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়।
 বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অষ্টম বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রথম বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় কমিটির পক্ষ থেকে সভাপতি ,সাধারণ সম্পাদকসহ  নবনির্বাচিত কমিটির সকল সদস্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।
 বৈঠকে তথ্য সচিব মরতুজা আহমেদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ