রবিবার ৩১ মে ২০২০
Online Edition

কবি ফররুখ আহমদের ৪২তম মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার : বাংলা সাহিত্যের বিশিষ্ট কবি ফররুখ আহমদের ৪২তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে ফররুখ গবেষণা ফাউন্ডেশনের আয়োজনে গত বুধবার বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মুহাম্মদ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন দৈনিক নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন এনবিআর’র সাবেক চেয়ারম্যান ডক্টর মোহাম্মদ আব্দুল মজিদ।  আলোচনায় অংশগ্রহণ করেন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক মুহাম্মদ আব্দুল হান্নান, বিশিষ্ট কথাশিল্পী মাহবুবুল হক, কবিপুত্র আহমদ আখতার, সৈয়দ ওহিদুজ্জামান বাচ্চু, কবি ড. সৈয়দ রনো ও বিশিষ্ট ইতিহাসবিদ মোহাম্মদ আশরাফুল ইসলাম। কবির কবিতা থেকে আবৃত্তি, কবি ফররুখকে নিবেদিত স্বরচিত কবিতা পাঠ ও ফররুখের গান পরিবেশনে অংশগ্রহণ করেন বিশিষ্ট কবি-শিল্পী ও আবৃত্তিকারগণ। 

প্রধান অতিথি বলেন, কবি ফররুখ ইসলামী রেনেসাঁ ও মানবতার কবি। 

বিশেষ অতিথি বলেন, ফররুখ আহমদ একজন শিল্প-সচেতন প্রতিভাবান আধুনিক কবি। সমকালে তার জনপ্রিয়তা ছিল অসাধারণ। তার জীবনকালে তিনি ছিলেন কবিদের মধ্যে সর্বাগ্রগণ্য। তার ব্যক্তিত্ব যেমন ছিল তীক্ষè, তেমনি তার কবিতা ছিল প্রখর বুদ্ধিদীপ্ত ও ওজস্বিতাপূর্ণ।

অনলাইন আপডেট

আর্কাইভ