সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

বার্মায় সংঘর্ষে নিহত ৩৯

অনলাইন ডেস্ক : বার্মার রাখাইন প্রদেশে নিরাপত্তা বাহিনীর সাথে স্থানীয়দের সংঘাতে কমপক্ষে ৩৯ জন নিহত হয়েছে। গত রোববার থেকে শুরু হওয়া এই সহিংসতায় নিরাপত্তা বাহিনীর ১৩ জন সদস্য এবং হামলাকারীদের ২৬ জন প্রাণ হারায়।

বাংলাদেশ সীমান্তবর্তী মুসলিম অধ্যুষিত এলাকাটিতে পুলিশের ওপর হামলার এক ঘটনাকে কেন্দ্র করে শুরু হওয়া সংঘর্ষ পরে বড় আকার নেয়। যদিও হামলার জন্য দায়িদের বিষয়ে নিশ্চিত কিছু জানায়নি কর্তৃপক্ষ তবে রোববারের হামলার ঘটনায় সন্দেহভাজন অনেককে গ্রেপ্তার করা হয়েছে।

রাষ্ট্রীয় মাধ্যমের খবরে বলা হয়, অস্ত্রধারী লোকজন সীমান্ত পুলিশের বেশ কয়েকটি চৌকিতে এই হামলা চালায়। এরা দেশটিতে দীর্ঘদিন ধরে নিপীড়িত রোহিঙ্গা গোষ্ঠীর সদস্য বলে মনে করা হচ্ছে। এই সহিংসতার ঘটনার পর সরকারি বাহিনীর অবস্থানের বিষয়ে আজ স্থানীয় সংবাদপত্রে দেশটির নেত্রী অং সাং সুচি বলেছেন, সরকার 'আইনের শাসন প্রতিষ্ঠার' চেষ্টা করছে।

মংগদু এলাকায় তাদের হামলায় নয়জন পুলিশ নিহত হয়। এরপর পিস্তল, ছুড়ি, চাকু হাতে প্রায় তিনশো স্থানীয় বাসিন্দার সাথে সংঘাতে জড়িয়ে পড়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। বাংলাদেশ-বার্মা সীমান্তে রাখাইন প্রদেশে গত কয়েকদিন ধরে সংঘাত চলছে। সূত্র: বিবিসি বাংলা। 

অনলাইন আপডেট

আর্কাইভ