ঢাকা, মঙ্গলবার 22 September 2020, ৭ আশ্বিন ১৪২৭, ৪ সফর ১৪৪২ হিজরী
Online Edition

পাকিস্তানের হামলা আশংকায় ভারতের ২২টি বিমানবন্দরকে সতর্ক বার্তা

অনলাইন ডেস্ক : দিল্লি, জম্মু ও কাশ্মীর, পাঞ্জাব, রাজস্থান ও গুজরাটের ২২টি বিমানবন্দরকে সম্ভাব্য সন্ত্রাসী হামলার বিষয়ে সতর্ক করেছে ভারতের গোয়েন্দা সংস্থাগুলো। ভারতের বেসামরিক বিমান পরিবহন নিরাপত্তা ব্যুরো প্রত্যেকটি রাজ্যের পুলিশ প্রধান ও বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা আধাসামরিক বাহিনী সিআইএসএফের কাছেও বার্তা পাঠিয়েছে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ খবর প্রকাশ করেছে।

রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থা ও বেসরকারি এয়ারলাইন্সগুলোকেও নিরাপত্তা হুমকির বিষয়ে সতর্ক করা হয়েছে। বিমানবন্দরগুলোর নিরাপত্তা নিশ্চিদ্র করতে যাত্রীদের সঙ্গে থাকা ব্যাগ ও অন্যান্য মালামাল আরো কঠোর নজরদারির আওতায় আনা ছাড়াও বিমানবন্দরের পার্কিং এলাকা ও লোডিং এরিয়া ব্যবহারকারী বিমানবন্দরের গাড়িগুলোকে আরো সতর্কভাবে পর্যবেক্ষণ করা হবে।

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে ভারতের দাবি করা ‘সার্জিক্যাল হামলার’ প্রতিশোধ নিতে সন্ত্রাসীরা পাল্টা হামলা চালাতে পারে বলে আশঙ্কা করছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের উরি সেনা ঘাঁটিতে এক প্রাণঘাতী হামলায় ১৯ ভারতীয় সেনা নিহত হয়। এর জবাবে গত সপ্তাহে সীমান্ত অতিক্রম করে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে ‘সার্জিক্যাল হামলা’ চালায় বলে দাবী করেছে ভারতীয় বাহিনী।

এরপর থেকে কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা বরাবর দেশদুটির সেনাদের মধ্যে প্রায়ই গুলি বিনিময় হচ্ছে। গোলাগুলির কারণে সীমান্ত ছেড়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুঁটছে পাকিস্তানিরা। সম্প্রতি করাচি ও লাহোর বিমান বন্দর দুই সপ্তাহের জন্য বন্ধ করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ভারতের আশঙ্কা, যুদ্ধের জন্য গোপনে প্রস্তুতি নিতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ