বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বালু বোঝাই ট্রাকের লোডে ভেঙ্গে গেছে বেইলি সেতু

শেরপুর সংবাদদাতা : শেরপুরের নকলা-নালিতাবাড়ী সড়কের সুবর্ণখালী নদীর ওপর নির্মিত বেইলি সেতুটি বালু বোঝাই ট্রাকের লোডে ভেঙ্গে গেছে। ফলে ওই সড়কে যানবাহন ও পথচারী চলাচল বন্ধ রয়েছে। গত ১ অক্টোবর ওই ঘটনা ঘটে।
সড়ক ও জনপথ বিভাগ ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, শনিবার সকাল ছয়টার দিকে নালিতাবাড়ী থেকে বালু বোঝাই একটি ট্রাক নকলা সুবর্ণখালী নদীর ওপর নির্মিত বেইলি সেতু পার হওয়ার সময় সেতুটি ভেঙ্গে যায়। এ ঘটনার পর থেকে নকলা-নালিতাবাড়ী সড়কে যানবাহন ও পথচারী চলাচল বন্ধ রয়েছে। এতে সাধারণ মানুষ চরম দুর্ভোগ ও ভোগান্তিতে পড়েছেন।
সড়ক ও জনপথ বিভাগ, শেরপুরের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মাইদুল ইসলাম বলেন, একটি নতুন সেতু নির্মাণের জন্য বিকল্প সেতু হিসেবে বেইলি সেতুটি নির্মাণ করা হয়েছিল। বেইলি সেতুর ওপর দিয়ে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ছিল। শুধু হালকা যানবাহন ও পথচারী চলাচলে অনুমতি ছিল। কিন্তু সংশ্লিষ্ট ট্রাকের চালক নিষেধাজ্ঞা অমান্য করে বেইলি সেতুর ওপর দিয়ে বালু বোঝাই করে সেতু পার হওয়ার সময় ট্রাকের লোডে সেতুটি ভেঙ্গে যায়। ক্ষতিগ্রস্ত বেইলি সেতু থেকে আটকে যাওয়া ট্রাকটি অপসারণ ও মেরামতের কাজ চলছে বলে তিনি জানান।
নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম হায়দার বলেন, ক্ষতিগ্রস্ত বেইলি সেতুটি মেরামতের জন্য ট্রাকটির মালিক প্রয়োজনীয় ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়েছেন। আশা করা যায়, ২-৩ দিনের মধ্যেই এ সড়কে যোগাযোগ পুনঃস্থাপিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ