ঢাকা, রোববার 29 January 2023, ১৫ মাঘ ১৪২৯, ৬ রজব ১৪৪৪ হিজরী
Online Edition

টাঙ্গাইলে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত

অনলাইন ডেস্ক: টাঙ্গাইলে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নূরন্নবী নামে এক যুবক নিহত হয়েছে। 

সোমবার রাত পৌনে ৯টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে টাঙ্গাইল শহর বাইপাসের দরুন এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত নূরন্নবী শেখ (২০) টাঙ্গাইল শহরের থানাপাড়ার পাকু শেখের ছেলে।

র‌্যাবের দাবী, নুরুন্নবী একজন পেশাদার ছিনতাইকারী।তার বিরুদ্ধে টাঙ্গাইল, গাজীপুর ও জামালপুরসহ বিভিন্ন এলাকায় নয়টি হত্যা ও তিনটি ডাকাতির মামলা রয়েছে।

ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি চাপাতি ও একটি ডিসকভার মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, সিরাজগঞ্জ থেকে একটি মোটরসাইকেল ছিনতাই করে পালানোর সংবাদ পেয়ে টাঙ্গাইল র‌্যাব-১২ মহাসড়কের এলেঙ্গা, আশেকপুরসহ বেশ কয়েকটি স্থানে চেকপোস্ট বসায়।

ফারুকী বলেন, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়কের এলেঙ্গায় র‌্যাব তিন আরোহীসহ একটি দ্রুতগামী মোটরসাইকেরকে থামতে বললে তারা আরও দ্রুত গতিতে পালানোর চেষ্টা করে।

ওই সময় র‌্যাব তাদের ধাওয়া করলে মহাসড়কের দরুন এলাকায় ‘ছিনতাইকারীরা’ র‌্যাবকে লক্ষ্য করে তিন রাউন্ড গুলি ছোড়ে; তখন র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে মোটরসাইকেলসহ তিন ‘ছিনতাইকারী’ পড়ে যায়, বলেন ফারুকী।

তিনি বলেন, ‘ওই সময় র‌্যাবের গুলিতে এক ছিনতাইকারী নিহত হয় এবং অপর দুই জন পালিয়ে যায়।’ পরে ঘটনাস্থল থেকে অস্ত্র ও মোটরসাইকেল জব্দ করা হয় বলে তিনি জানান।

ফারুকী বলেন, নিহত নূরন্নবী পেশাদার মোটরসাইকেল ছিনতাইকারী। ছিনতাই করতে গিয়ে সে বেশিরভাগ হত্যাকাণ্ডগুলো করেছে। 

গত ২ বছরে নূরন্নবী প্রায় তিন কোটি টাকার মতো ছিনতাই করেছে। তার বিরুদ্ধে এটিএম বুথ থেকে ৩০ লাখ টাকা ও বিকাশ এজেন্টের কাছ থেকে আরও দুই লাখ ৭০ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ রয়েছে বলে তিনি জানান।-ডি.স/আ.হু

অনলাইন আপডেট

আর্কাইভ