ঢাকা, বুধবার 27 October 2021, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

অত্যাধুনিক যুদ্ধবিমান নিয়ে পাকিস্তানের মহড়া

অনলাইন ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের উরির সেনা হেডকোয়ার্টারে সন্ত্রাসী হামলার পর ভারত ও পাকিস্তানের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। ভারতীয় সামরিক এবং বেসামরিক নেতৃবৃন্দ সন্ত্রাসী হামলার জন্য সরাসরি পাকিস্তানকে দায়ী করে দেশটিতে পাল্টা হামলা চালানোর হুমিক দিয়েছেন।আবার পাকিস্তানের সেনাবাহিনীও পাল্টা হুমকি দিয়েছেন। এমনি এক বাকযুদ্ধের প্রেক্ষাপটে শোনা যাচ্ছে পাকিস্তানকে অত্যাধুনিক এফ-১৬ যুদ্ধবিমানের মহড়া চালাতে!

এ প্রসঙ্গে ‘‌জিও টিভি’‌–র সাংবাদিক হামিদ মীরের একটি টুইট ঘিরে শোরগোল পড়েছে। গত রাতে হামিদ মীর টুইটে দাবি করেন, পাকিস্তানের আকাশে উড়তে দেখা গেছে এফ–১৬ যুদ্ধবিমান। বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ হামিদ মীর টুইটারে লেখেন, ‘‌১০টা বেজে ২০ মিনিটে ইসলামাবাদের ওপর দিয়ে এফ–১৬ যুদ্ধবিমান উড়ছিল।’‌ তাঁর টুইট সামনে আসতেই ইসলামাবাদ থেকে আরও অনেকে টুইট করেন। কেউ কেউ সচক্ষে যুদ্ধবিমান উড়ে যেতে দেখেছেন বলেও দাবি করেন। অনেকে আবার বিমান উড়ে যাওয়ার বিকট শব্দ পেয়েছেন বলে জানান। ৫ মিনিট পর ফের টুইট করেন হামিদ। জানান, ‘‌চিন্তার কিছু নেই। নিরাপত্তা ব্যবস্থা খুঁটিয়ে দেখতে পাক সেনাই আকাশে চক্কর দিচ্ছে। বিপদ বুঝলে লড়তে প্রস্তুত।’‌

জুলাই মাসের পর থেকে ভারত ও পাকিস্তানের মধ্যে এমনিতেই সম্পর্ক খারাপ হতে শুরু করেছিল। রোববার উরির সেনা ছাউনিতে জঙ্গি হামলার পর তার আরও অবনতি হয়েছে। হামলায় ১৮ জন জওয়ান নিহত হন।

অনলাইন আপডেট

আর্কাইভ