ঢাকা, বৃহস্পতিবার 2 December 2021, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরী
Online Edition

কাশ্মির ইস্যুতে পাকিস্তানকে সমর্থন চীনের

অনলাইন ডেস্ক: কাশ্মির ইস্যুতে পাকিস্তানের অবস্থানের প্রতি সমর্থন ব্যক্ত করেছে চীন।
গতকাল বুধবার নিউ ইয়র্কে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সাথে বৈঠকের পর চীনা প্রধানমন্ত্রী লি কেকিয়াং এ সমর্থন ব্যক্ত করেন।
বৈঠকের পর কেকিয়াং সাংবাদিকদের বলেন, কাশ্মির ইস্যুতে ইসলামাবাদের অবস্থানকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকে বেইজিং।
কাশ্মিরের একটি সেনা ঘাঁটিতে একটি সন্ত্রাসী হামলায় পর ভারত-পাকিস্তান উত্তেজনার প্রেক্ষাপটে এই মন্তব্য করল চীন। রেডিও পাকিস্তানের এ তথ্য প্রকাশ করেছে পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউন।
চীনা প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানের অবস্থান সমর্থন করে চীন এবং প্রতিটি ফোরামে পাকিস্তানকে সমর্থন করে যাবে। তিনি বলেন, তার দেশ ভারত ও পাকিস্তানের মধ্যকার সর্বশেষ অচলাবস্থা নিরসনে সহায়তা করতে পারে।
ভারতের সাথে পাকিস্তানের উত্তেজনার কথা উল্লেখ করে কেকিয়াং বলেন, পাকিস্তান সন্ত্রাসবাদের শিকার। তিনি আশা করেন, ভারত ও পাকিস্তান তাদের মধ্যকার দূরত্ব আর বাড়াবে না।
অধিকৃত কাশ্মির উপত্যাকায় ভারতীয় নৃশংসতার বিরুদ্ধে চীনা অবস্থানকে সমর্থন করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি বলেন, পাকিস্তান সব ধরনের সন্ত্রাসবাদের বিরুদ্ধে থেকেছে এবং থাকবে।
চীন-পাকিস্তানকে 'আয়রন-ব্রাদার্স' হিসেবে অভিহিত করে নওয়াজ শরিফ বলেন, এই দুই দেশের মধ্যকার সম্পর্ক এখন নতুন দিকে মোড় নিয়েছে। পরমাণু সরবরাহ গ্রুপে পাকিস্তানের অবস্থান উপলব্ধি করার জন্য তিনি চীনা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
-ডি.স/আ.হু

অনলাইন আপডেট

আর্কাইভ