সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

নিউইয়র্কে বিষ্ফোরণের ঘটনায় ১ জন গ্রেফতার

অনলাইন ডেস্ক: নিউ ইয়র্কের ম্যানহাটনের বিস্ফোরণে মূল সন্দেহভাজন আফগান বংশোদ্ভূত এক যুবককে গোলাগুলির পর গ্রেপ্তার করেছে যুক্তরাষ্ট্র পুলিশ।

আহমাদ খান রাহামিকে নামে ওই ব‌্যক্তিকে সোমবার নিউ জার্সি থেকে ধরা হয় বলে রয়টার্স জানিয়েছে।

নিউ জার্সির এলিজাবেথ শহরের মেয়র ক্রিস বোলওয়েজের বরাত দিয়ে সংবাদ সংস্থাটি জানায়, নিউ ইয়র্ক থেকে প্রায় ২০ মাইল দূরে লিনডেনে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে গোলাগুলির পর রাহামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়।

গোলাগুলিতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে বিবিসি।

গত শনিবার ম্যানহাটনের চেলসি এলাকায় বিস্ফোরণসহ নিউ ইয়র্ক ও নিউ জার্সির বেশ কয়েকটি বোমা হামলার ঘটনায় জড়িত থাকতে পারেন সন্দেহে ২৮ বছর বয়সী এই যুবকের ছবি প্রকাশ করেছিল কর্তৃপক্ষ।

দুই তদন্ত কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স বলছে, নিউ ইয়র্ক ও নিউ জার্সিতে বোমা হামলার পরিকল্পনায় আরও অনেকেই জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।

চেলসির বিস্ফোরণস্থলের কাছ থেকে প্রমাণ উপাদান সংগ্রহ করছেন এফবিআই-র কর্মকর্তারা

চেলসির বিস্ফোরণস্থলের কাছ থেকে প্রমাণ উপাদান সংগ্রহ করছেন এফবিআই-র কর্মকর্তারা

চেলসি এলাকায় শনিবারের বিস্ফোরণটি ঘটানো হয়েছে স্প্লিন্টার ভর্তি প্রেশার কুকার বোমার মাধ‌্যমে। ওই বিস্ফোরণের কিছুক্ষণ পর কয়েক ব্লক দূরে একই ধরনের আরেকটি বোমা পাওয়া যায়।

২০১৩ সালে বোস্টন ম্যারাথনে এ ধরনের বোমা ব্যবহার করেই হামলা চালানো হয়েছিল।

আইন প্রয়োগকারী সংস্থার শীর্ষ কর্মকর্তাদের বরাতে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, বিশেষভাবে তৈরি দুটি বোমাতেই ফ্লিপ মোবাইল ফোন ও ক্রিসমাস লাইট ব্যবহার করে বিস্ফোরণ ঘটানোর নকশা করা হয়েছিল।

ম্যানহাটনের চেলসির বিস্ফোরণটিতে ২৯ জন আহত হন।

অনলাইন আপডেট

আর্কাইভ