ঢাকা, শুক্রবার 18 September 2020, ৩ আশ্বিন ১৪২৭, ২৯ মহররম ১৪৪২ হিজরী
Online Edition

পাকিস্তানে ঈদগাহে আত্মঘাতী বোমা হামালা, পুলিশসহ আহত ১৩

অনলাইন ডেস্ক: পাকিস্তানের একটি ঈদগাহে দুটি পৃথক আত্মঘাতি বোমা হামলার ঘটনায় ১৩ জন আহত হয়েছে।এদের মধ্যে পাঁচ পুলিশ সদস্যও রয়েছেন।তবে পুলিশ সদস্যরা ঈদের মূল জামাতে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছেন বলে দেশটির প্রভাবশালী পত্রিকা দ্য ডন জানিয়েছে।

পুলিশের বরাত দিয়ে ডন জানায়, ঈদের জামাত চলাকালীন চার আত্মঘাতী হামলাকারী খানপুরে অনুপ্রবেশ করে। এদের মধ্যে দুইজন ঈদ জামাতের মাঠে হামলার চেষ্টা করে। এদের মধ্যে একজন আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়। এতে দুই পুলিশসহ ১০ জন আহত হন। অপর হামলাকারী পালিয়ে যায় বলে জানিয়েছে পুলিশের সূত্রগুলো।
 
অপর দুই হামলাকারী ইমামবারগাহ লক্ষ করে এগিয়ে যাওয়ার চেষ্টা করে, কিন্তু সন্দেহজনক গতিবিধি লক্ষ করে পুলিশ তাদের বাধা দেয়। তল্লাশির জন্য থামানোর সঙ্গে সঙ্গেই এক হামলাকারী আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়, এতে তিন পুলিশ কর্মকর্তা আহত হন। অপর হামলাকারীও একজন আত্মঘাতী বোমা হামলাকারী হতে পারেন সন্দেহে তাকে ঘটনাস্থলে গুলিতে আহত করে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা বাহারদিন কেরিও।
 
আহত পুলিশ কর্মকর্তাদের মধ্যে একজনের অবস্থা সংকটজনক বলে জানিয়েছেন তিনি। হামলার চেষ্টাকালে ইমামবারগাহের ভিতরে কয়েকশত মুসুল্লি ছিলেন বলেও জানিয়েছেন তিনি।

ডি.স/আ.হু

অনলাইন আপডেট

আর্কাইভ