ঢাকা, বুধবার 27 October 2021, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

নিউমোনিয়ার চিকিৎসা নিচ্ছেন হিলারী ক্লিন্টন

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলার ১৫তম বার্ষিকীর অনুষ্ঠানে অংশ নিতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিন্টন। এতে অনুষ্ঠানস্থল ছেড়ে যেতে হয় তাকে।

হিলারী ক্লিন্টনের চিকিৎসকের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, নিউইয়োর্কে ৯/১১'র একটি অনুষ্ঠানে যাবার পর তিনি অসুস্থ হয়ে পড়েন।

নিউ ইয়র্ক পোস্টের খবরে জানানো হয়, রবিবার সকাল ১০ টার কিছুক্ষণ আগে ৬৮ বছর বয়সী হিলারি জ্ঞান হারানোর মত হয়ে পড়েন। এসময় ১১ সেপ্টেমর হামলায় নিহত দুই হাজার ৯৭৭ জনের স্বজনরা তাদের নাম বলছিলেন।

সকাল ৯টা ৫৮ মিনিটে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের দক্ষিণ ভবনটি ভেঙে পড়ার স্মরণে নিরবতা পালন করার কথা ছিল। ঠিক তার আগমুহূর্তে অসুস্থ হয়ে পড়েন হিলারি। একজন প্রত্যক্ষদর্শী জানান, নিজের পায়ের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় হিলারির পা থেকে এক পাটি জুতা খুলে যায়। এসময় তার নিরাপত্তাকর্মীরা তাকে পার্শ্ববর্তী একটি ভ্যানে নিয়ে যায়। এর পরপরই ওই যায়গাটি থেকে চলে যান হিলারি।

হিলারির চিকিৎসক ড. লিসা বারডাক বলেন, গত শুক্রবার তাকে নিউমোনিয়ার পরীক্ষা করানো হয়েছে এবং এন্টিবায়টিক দেয়া হয়েছে। কিন্তু নিউইয়োর্কের ৯/১১'র অনুষ্ঠানে তিনি পানিশূন্যতায় ভোগেন। যার কারণে তিনি অনুষ্ঠান শেষ হওয়ার আগেই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

ভিডিওতে দেখা যায়, নিরাপত্তাকর্মীরা তাকে ধরে গাড়ীতে তুলে দিচ্ছেন

পরে চিকিৎসকের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, 'তিনি পানিশূন্যতা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছেন, এবং ভালভাবেই সুস্থ হয়ে উঠেছেন।'

বিবৃতিতে ড. বারডাক আরো বলেন, 'সেক্রটারী ক্লিন্টন কফ সম্পর্কিত এলার্জিতে ভুগছিলেন, কাশি বেড়ে যাওয়ায় তাকে নিউমোনিয়ার পরীক্ষা করানো হয়।

বিবৃতিতে আরো বলা হয়, তাকে এন্টিবায়োটিক দেয়া হয়েছে, বিশ্রামে থাকতে এবং তার কর্মসূচি কাটছাট করার পরামর্শ দেয়া হয়েছে।

ডি.স/আ.হু

অনলাইন আপডেট

আর্কাইভ