ঢাকা, মঙ্গলবার 29 September 2020, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
Online Edition

‘গুলির’ গুজবে ফাঁকা কেনেডি বিমানবন্দর

অনলাইন ডেস্ক: গুলির শব্দ শোনা যাওয়ার গুজবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরের আট নম্বর টার্মিনাল সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে পুলিশ। গতকাল রোববার রাতে এ ঘটনা ঘটে।

নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, রাত সাড়ে নয়টার দিকে টেলিফোনে গুলির খবর পাওয়া যায়। এরপর নিরাপত্তামূলক ব্যবস্থা হিসেবে তারা বিমানবন্দরের আট নম্বর টার্মিনাল সাময়িকভাবে বন্ধ করে দেয়।

ট্যাক্সি ও অন্যান্য যানবাহন চলাচলের ওপরেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। যাত্রীবাহী বিভিন্ন বিমানকে দিক পরিবর্তন করে অন্যত্র অবতরণের পরামর্শ দেওয়া হচ্ছে।

তবে বিমানবন্দরের আট নম্বর টার্মিনালে অনুসন্ধান চালিয়ে গুলি ছোড়ার কোনো আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছে এয়ারপোর্ট অথরিটি অফ নিউ ইয়র্ক অ্যান্ড নিউ জার্সি।

ঘটনার কয়েক ঘণ্টা পর টুইটার বার্তায় এ তথ্য জানায় কর্তৃপক্ষ।

সিএনএন, রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় রোববার সন্ধ্যার (বাংলাদেশ সময় সোমবার ভোর রাত) দিকে বিমানবন্দরের বহির্গমন পথের কাছ থেকে গুলির মতো কয়েকটি শব্দ শোনা যায়।

গুলির খবর পেয়েই আট নম্বর টার্মিনাল থেকে লোকজনকে সরিয়ে নিতে শুরু করে বিমানবন্দর পুলিশ।

কেন্দ্রীয় বিমান চলাচল কর্তৃপক্ষ (ফেডারেল এভিয়েশেন অথরিটি) বিমানবন্দরে ফ্লাইট ওঠানামাও বন্ধ করে দেওয়া হয়।

বিমানবন্দর পরিচালনাকারী এয়ারপোর্ট অথরিটি অফ নিউ ইয়র্ক অ্যান্ড নিউ জার্সির মুখপাত্র জো পেনতানজেলো জানান, গুলির মতো শব্দ শোনা যাওয়ার পরপরই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বিমানবন্দর খালি করে ফেলা হয়।

বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া স্থিরচিত্র এবং ভিবিডওতে দেখা গেছে ঘটনার পর পর কয়েকশ মানুষ বিমানবন্দর থেকে বেরিয়ে যাচ্ছে, যাদের মধ্যে এয়ার বার্লিন, আলস্কা এয়ারলাইন্স, আমেরিকান ঈগল, আমেরিকান এয়ারলাইন্স, ফিনএয়ারসহ বিভিন্ন বিমানের যাত্রী ছিলেন।

ঘটনার কয়েক ঘণ্টা পরও বিমানবন্দরের আশপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা দেখা গেছে। বিমানবন্দরমুখী রাস্তাগুলোও বন্ধ রাখা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ