ঢাকা, বৃহস্পতিবার 2 December 2021, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরী
Online Edition

সিরাজগঞ্জ শহর রক্ষা বিকল্প বাঁধ ভাঙন আতঙ্কে

অনলাইন ডেস্ক: সিরাজগঞ্জ শহর রক্ষা বিকল্প বাঁধ চুয়ে বন্যার পানি প্রবেশ করার পর থেকে ভাঙন আতঙ্কে রয়েছে শহরবাসী। এ বাঁধটি যাতে কোনক্রমে ক্ষতিগ্রস্ত না হয় সে লক্ষে রাত জেগে পাহারা বসানো হয়েছে। 

শুক্রবার (২৯ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে শহরের রানীগ্রাম-পাঁচঠাকুরী শহর রক্ষা বিকল্প বাঁধটির রানীগ্রাম অংশে প্রায় দেড় কিলোমিটার জুড়ে পুলিশ ও এলাকাবাসীর সমন্বয়ে পাহারা দিতে দেখা যায়। এছাড়াও বাঁধটির উপরে বালির বস্তাসহ ভাঙন ঠেকানোর আসবাবপত্র রেখে দিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ঘটনাস্থল থেকে জানান, ৩৫ জন স্থানীয় লোক বাঁধ পাহারা দিচ্ছে। এছাড়া পুলিশ সার্বক্ষণিক টহলে রয়েছে।

বাঁধ পাহারার দায়িত্বে থাকা জানপুরের আল-আমিন, শহিদুল, শরীফ ও লালন জানান, এ বাঁধটি ভেঙে গেলে ২০০৭ সালের মতো আবারও পুরো শহরে পানি ঢুকে যাবে। এ কারণে বাঁধটি যাতে কোনভাবেই ক্ষতিগ্রস্ত না হয় সে লক্ষে পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা ও স্থানীয় কাউন্সিলর গোলাম মোস্তফা ৩৫ জন লোক সার্বক্ষণিক পাহারার জন্য রেখেছেন। তবে পানি উন্নয়ন বোর্ডের কোন কর্মকর্তা-কর্মচারীদের এখানে রাখা হয়নি।

এর আগে বুধবার (২৭ জুলাই) রাতে বিকল্প এ বাঁধের দেড়শ’ মিটারের মধ্যে দু’টি অংশ দিয়ে বন্যার পানি চুয়ে পড়তে শুরু করে। তাৎক্ষণিক বাঁধটি সংস্কার শুরু করে পানি উন্নয়ন বোর্ড। যমুনার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় যে কোন মুহুর্তে বাঁধটি ধ্বসে যাওয়ার আশঙ্কায় পাহারা বসানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ