ঢাকা, বুধবার 12 August 2020, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

বুলেটকন্যা সুরাইয়ার প্রথম জন্মদিন পালিত

অনলাইন ডেস্ক: বহুল আলোচিত মাগুরার বুলেটকন্যা সুরাইয়ার প্রথম জন্মবার্ষিকী পালিত হয়েছে। কেক কাটার মধ্যদিয়ে শনিবার সন্ধ্যায় মাগুরা শহরের দোয়ারপাড়ার তার নিজ বাড়িতে ধুমধাম করে পালন করল প্রথম জন্মদিন।

জন্মদিনে এসেছিলেন সুরাইয়াকে প্রথম চিকিৎসা দেওয়া মাগুরা সদর হাসপাতালের চিকিৎসক, জেলা পুলিশের কর্মকর্তা, আত্মীয়স্বজন ও প্রতিবেশীরা।

সুরাইয়ার মা নাজমা বেগম দেশবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ এবং সুরাইয়ার জন্য দোয়া কামনা করেন। তিনি গুলি করার মামলাটি দ্রুত বিচার আইনের মাধ্যমে এনে আসামিদের দ্রুত শাস্তির দাবি জানান।

গত বছরের ২৩ জুলাই মাগুরা শহরে ছাত্রলীগের দুই পক্ষের গোলাগুলির সময় আটমাসের অন্তঃসত্ত্বা নাজমা খাতুন তলপেটে গুলিবিদ্ধ হন। মাগুরা সদর হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে ওই গৃহবধূ গুলিবিদ্ধ মেয়েশিশু জন্ম দেন। কিছুদিন পর সুরাইয়ার একটি চোখ নষ্ট হয়ে যায়। ওই ঘটনায় গুলি ও বোমায় আহত নাজমার চাচাশ্বশুর মমিন ভূঁইয়া (৬৫) মারা যান।

ওই ঘটনায় গত বছর ২৬ জুলাই নিহত মমিন ভূঁইয়ার ছেলে রুবেল ভূঁইয়া জেলা ছাত্রলীগের সহসভাপতি সেন সুমনকে প্রধান আসামি করে ১৬ জনের বিরুদ্ধে মাগুরা সদর থানায় মামলা করেন।

গত বছর ১ ডিসেম্বর ২০১৫ পুলিশ এ মামলায় জেলা ছাত্রলীগের সহসভাপতি সেন সুমনসহ ১৭ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। অভিযোগপত্রভুক্ত ১৭ আসাসির মধ্যে প্রধান আসামি সেন সুমনসহ মোট ১২ জন অন্তর্বর্তীকালীন জামিনে আছেন। বাকি পাঁচ আসামি কারাগারে।

এ ছাড়া মামলার তিন নম্বর আসামি আজিবর শেখ গত বছরের ১৭ আগস্ট রাত সোয়া ১২টার দিকে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে‘ মারা যান।

অনলাইন আপডেট

আর্কাইভ