ঢাকা, সোমবার 24 January 2022, ১০ মাঘ ১৪২৮, ২০ জমাদিউস সানি ১৪৪৩ হিজরী
Online Edition

আমেরিকায় আদালত ভবনে গোলাগুলি, নিহত ৩

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের একটি আদালত প্রাঙ্গণে এক কয়েদির গুলিতে আইনপ্রয়োগকারী সংস্থার দুই কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় এক ডেপুটি শেরিফ ও অপর এক বেসামরিক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। পরে আইন শৃঙ্খরা বাহিনীর গুলিতে ওই বন্দুকধারী বন্দিও নিহত হন। খবর বিবিসির।

সোমবার দুপুর ২টা ২৫ মিনিটের দিকে শিকাগো থেকে ১৬০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত অবকাশযাপন শহর সেন্ট জোসেফের আদালতা পাড়ার তৃতীয় ফ্লোরে এ ঘটনা ঘটে।

নিহত দুই কর্মকর্তা আদালতে নিরাপত্তা দেওয়ার কাজে নিয়োজিত ছিলেন। আদালতে নিয়োজিত এসব নিরাপত্তা কর্মকর্তাকে যুক্তরাষ্ট্রে বেইলিফ বলা হয়।

বয়টার্স জানায়, নিহত ওই বন্দিকে আদালতে নিয়ে যাওয়ার পর তিনি বেইলিফদের সঙ্গে ধ্বস্তাধস্তি শুরু করে, এরই এক পর্যায়ে এক কর্মকর্তার পিস্তল ছিনিয়ে নিয়ে গুলি ছুঁড়ে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন বেরিয়েন কাউন্টি শেরিফ পল বেইলি।

বন্দি আসামি গুলি ছুঁড়তে শুরু করলে আদালত প্রাঙ্গণে উপস্থিত লোকজন নিরাপদ আশ্রয়ে লুকিয়ে পড়েন, এ সময় অন্যান্য কর্মকর্তারা গুলি করে ওই বন্দুকধারী বন্দিকে হত্যা করে।

এ ঘটনায় এক ডেপুটি শেরিফ ও অপর এক বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ