ঢাকা, মঙ্গলবার 14 July 2020, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

ভারতের উত্তর প্রদেশে ভয়াবহ সংঘর্ষে পুলিশ কর্মকর্তাসহ নিহত ২১

অনলাইন ডেক্স : ভারতের উত্তর প্রদেশের মথুরা শহরের একটি পার্ক উচ্ছেদকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে পার্ক দখলদারদের সংঘর্ষের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ২১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক মানুষ। গতকাল সন্ধ্যায় এ ঘটনা ঘটে ।
নিহতদের মধ্যে দুই পুলিশ কর্মকর্তারা হলেন- মথুরা শহরের পুলিশ সুপার (এসপি) মুকুল দ্বিবেদী ও স্থানীয় ফারাহ পুলিশ স্টেশনের কর্মকর্তা সন্তোষ কুমার। ওই ঘটনায় আহত অন্যদের মধ্যে রয়েছেন স্থানীয় সিটি ম্যাজিস্ট্রেট রাম রাজ যাদব।
নিহত পুলিশ কর্মকর্তা মুকুল দ্বিবেদী উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দিচ্ছিলেন। মাথায় পাথরের আঘাতে আহত হওয়ার পর হাসপাতালে নেয়ার পর তিনি মৃত্যুবরণ করেন। অপর পুলিশ কর্মকর্তা সন্তোষ কুমার গুলিবিদ্ধ হয়ে মারা যান।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দেশটির আদালতের নির্দেশে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, ম্যাজিস্ট্রেটসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা ২৬০ একর আয়তনের মথুরার জওহর বাঘ এলাকার পার্কটি অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধার করতে অভিযান চালাতে গেলে সংঘর্ষের ঘটনাটি ঘটে। পরে অভিযান বাতিল হয়। এতে পার্কটি আর উদ্ধার করা সম্ভব হয়নি। সংঘর্ষের সময় গুলি ও বুলেট ছোড়াছুড়ি এবং অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। এ ঘটনায় অন্তত ২৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
২০১৪ সাল থেকে ওই পার্কটি অবৈধভাবে ভোগ দখল করে আসছে স্থানীয় বাসিন্দাদের একটি অংশ।
সূত্র: এনডিটিভি

অনলাইন আপডেট

আর্কাইভ