ঢাকা, মঙ্গলবার 14 July 2020, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

মাওলানা নিজামীর মৃত্যুদন্ড কার্যকরে জাতিসংঘের সামনে বিক্ষোভ

সংগ্রাম ডেক্স : জামায়াত ইসলামীর আমীর মাওলানা মতিউর নিজামীসহ দেশের শীর্ষ ইসলামী আন্দোলনের নেতাদের মৃত্যুদন্ড কার্যকরের প্রতিবাদে জাতিসংঘের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে কোয়ালিশন অফ বাংলাদেশী আমেরিকান এসোসিয়েশন (কোবা)। নিউইয়র্রক স্থানীয় সময় ১৫ মে রোববার জাতিসংঘ সদর দপ্তরের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।


কোয়ালশিন অফ বাংলাদশেী আমরেকিান এসোসয়িশেন (কোবা) আয়োজনে প্রতিবাদ সভায় বক্তারা আরো বলনে, সরকার রাজনৈতি প্রতিপক্ষকে আদর্শিক ও রাজনৈতিকভাবে মোকাবলোয় ব্যর্থ হয়ে হত্যা ও ষড়যন্ত্ররে পথ বেছে নিয়েছে সরকার। বিশ্ব বরণ্যে আলেমে দ্বীন, সাবেক সফল মন্ত্রী ও আমীরে জামায়াতের মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে।
বক্তারা সরকারকে হুঁশয়িার করে বলনে, মাওলানা নিজামী, মুজাহিদ, কামারুজ্জামান, আব্দুল কাদরে মোল্লার মতো হাজারো নেতাকে হত্যা করে এ দেশ থেকে ইসলামকে মুছে ফেলার স্বপ্ন কখনো পূরণ হবে না। বক্তারা বলেন, কঠিন পরীক্ষায় আমাদরেকে হতাশ হলে চলবে না। মাওলানা নিজামীর হত্যা বদলে বাংলাদেশে ইসলামের পতাকা উড়বে ইনশাল্লাহ।
বক্তারা সরকারের রাজনৈতিক প্রতিহিংসামূলক হত্যা ও ষড়যন্ত্ররে বিরুদ্ধে বিশ্বের মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার জন্য উদাত্ত আহ্বান জানান।
কোয়ালশিন অফ বাংলাদশেী আমরেকিান এসোসিয়েশনের আহ্বায়ক আব্দুল্লাহ আল আরিফের সভাপতিত্বে এবং প্রগ্রেসিভ ফোরামের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানরে পরিচালনায় সমাবেশে
বক্তব্য রাখেন শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর ছেলে প্রফেসর নকিবুর রহমান তারেক, নিজামীর ছোট্র দুই নাতনি নাফিসা রহমান, নাজিরা রহমান, হিউম্যান রাইটস ফর বাংলাদেশের সভাপতি মাহতাবউদ্দিন আহমেদ, সিনিয়র সহ সভাপতি মীর মাসুম আলী, প্রগ্রেসিভ ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা প্রফেসর নূরুল ইসলাম, মহিলা নেত্রী শাহানা মাসুম, ত্রুীড়া সংগঠক মনিরুল ইসলাম, কমিউনিটি এক্টিভিষ্ট ইঞ্জিনিয়ার আব্দুল আউয়াল, মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন, আব্দুল খালেক, মজিবুর রহমান, সাবেক ছাত্র নেতা কাউসার মারুফ, নোমান সিদ্দিকী প্রমুখ।
বক্তব্য শেষে জাতিসংঘের সামনে ৪৭ ষ্ট্রিটের মিছিল করে প্রায় পাচঁ শতাধিক বাংলাদেশী-আমেরিকান। এতে শ্লোগানে শ্লোগানে মুখরিত ছিল তারা, নিজামীর রক্ত বৃথা যেতে পারে না, রাজনৈতিক হত্যা বন্ধ কর করতে হবে ইত্যাদি।
মিছিল শেষে জাতীয় নেতাদের মাগফেরাত কামনা করে দোয়া করে মাওলানা নিজামীর ছেলে নকিবুর রহমান তারেক। এসময়ে এক আবেগময় পরিবেশ সৃষ্টি হয়। এতে উপস্থিত সকলে তাদের প্রিয়নেতা জন্য আল্লাহর দরবারে কেঁদে কেঁদে দোয়া করেন।
মসজিদে মসজিদে দোয়া:  বৃহস্পতিববার, শুক্র ও শনিবার আমেরিকার মসজিদগুলোতে শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর জন্য বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে। নিউইয়র্কসহ বিভিন্ন স্টেইটে বাংলাদেশী কমিউনিটির মসজিদ ছাড়াও আরাবিয়ান, পাকিস্তানী ও ইন্ডিয়ান কমিউনিটির প্রায় ১০০ মসজিদের পৃথক দোয়ার আয়োজন করা হয় বলে জানিয়েছেন বায়তুল মামুর মসজিদের ইমাম মাওলানা দেলোয়ার হোসেন।

অনলাইন আপডেট

আর্কাইভ