ঢাকা, বুধবার 27 October 2021, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

মাওলানা নিজামীর মৃত্যুদন্ড কার্যকরে মালয়েশিয়ায় নিন্দা

স্টাফ রিপোর্টার : জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদন্ড কার্যকর হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে মালয়েশিয়ার বৃহত্তম যুব সংগঠন মুসলিম ইয়ুথ মুভমেন্ট অব মালয়েশিয়া (আবিম)। এ রায় কার্যকরকে মানবাধিকারের চরম লঙ্ঘন বলে মন্তব্য করেছে সংগঠনটি।
আবিমের প্রেসিডেন্ট মোহাম্মদ রাইমি এবি রহিম এক বিবৃতিতে এ কথা জানান। পাশাপাশি মালয়েশিয়া সরকারকেও এ ব্যাপারে জোরালো প্রতিবাদ জানাতে তিনি আহ্বান জানিয়েছেন।  আবিমের পক্ষ থেকে উদ্বেগের কথা জানিয়ে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও চিঠি পাঠিয়েছে।
আবিমের বিবৃতিটি তাদের ওয়েবসাইট প্রকাশ করেছে। বিবৃতিতে বলা হয়, যৌক্তিক সাক্ষ্য-প্রমাণ ও কারণ ছাড়াই অস্বচ্ছ প্রক্রিয়ার মধ্যেই নিজামীর মৃত্যুদ-াদেশ কর্যকর করা হয়েছে।
বিবৃতিতে উল্লেখ করা হয়, মৃত্যুদন্ড- জাতীয় অধঃপতনের লক্ষণ। এর আগে জামায়াতে ইসলামীর তিন নেতাসহ বিরোধী দলের নেতাদের ফাঁসি কার্যকর করা হয়েছে। এগুলো অন্যায় ও ন্যায়বিচারের পরিপন্থী।
বিবৃতিতে বাংলাদেশে মানবাধিকারের চরম লঙ্ঘন হচ্ছে বলে উল্লেখ করে আবিম। সংস্থাটির পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশের এমন পরিস্থিতির বিরুদ্ধে শক্ত অবস্থান নিতে হবে মালয়েশিয়া সরকারকে।

অনলাইন আপডেট

আর্কাইভ