সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

খুলনার রূপসায় আগুনে ৩৫ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত

খুলনা অফিস : খুলনার পূর্ব রূপসা ব্যাংকের মোড়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩৫টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভূত হয়ে গেছে। সোমবার রাত ১০টা ১৫ মিনিটের দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ভুক্তভোগীদের দাবি, আগুনে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় বলে জানান টুটপাড়া ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা রাসেল।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, পূর্ব রূপসার ব্যাংকের মোড়ে রাতে একটি দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন পার্শ্ববর্তী দোকানে ছড়িয়ে পড়ে। দেখতে দেখেত ৩৫টি দোকান ভস্মিভূত হয়ে যায়। খবর পেয়ে নগরীর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স স্টেশনের বয়রা থেকে ৪টি ও টুটপাড়া থেকে ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিভাতে সক্ষম হয়। এসময় আগুন আতংকে দোকানের মালামাল সরিয়ে নেয়ার সময় বেশ কিছু লুটপাটের ঘটনা ঘটে। এতে আবু হুরাইরার মোটর সাইকেল পার্টস এর দোকানের একলাখ টাকা, লিটনের বেকারীর দুই লাখ টাকা ও গাউসের হোটেলের ১০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয় বলে জানা গেছে।
খবর পেয়ে নগরীর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স স্টেশনের বয়রা থেকে চারটি ও টুটপাড়া থেকে দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিভাতে সক্ষম হয়। তবে মুহূর্তের মধ্যে চারটি দোকান পুড়ে ভস্মিভূত হয়ে যায়।
ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, আগুন লাগার পরই বাতাসের সঙ্গে তা পাশ্ববর্তী ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে একে একে হোটেল, মুদি দোকান, গ্যারেজ ও স্টেশনারি দোকানসহ প্রায় ৩৫টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভূত হয়।
এদিকে মঙ্গলবার দুপুরে রূপসাস্থ ব্যাংকের মোড়ে সংঘটিত অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ দোকান ঘর পরিদর্শন করেছেন রূপসা উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও বিএনপি নেতৃবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ