সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

জনকল্যাণে বকেয়া পরিশোধ করুন -নজিবুর রহমান

স্টাফ রিপোর্টার : উন্নয়ন ও জনকল্যাণে মোবাইল অপারেটরদের বকেয়া রাজস্ব দ্রত পরিশোধ করার আহ্বান জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের  (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।
গতকাল মঙ্গলবার রাজধানীর সেগুন বাগিচায় এনবিআর সম্মেলনকক্ষে মোবাইল অপারেটরদের সংগঠন এমট্যাবের সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় এ আহ্বান জানান তিনি। এ সময় এমট্যাবের নেতৃবৃন্দ এবং এনবিআরের সদস্যরা উপস্থিত ছিলেন।
মোবাইল অপারেটরদের বকেয়া রাজস্ব পরিশোধের অনুরোধ জানিয়ে নজিবুর রহমান বলেন, উন্নয়নের স্বার্থে এবং জনকল্যাণে বকেয়া রাজস্ব দ্রুত পরিশোধ করতে হবে। আলাপ-আলোচনার ভিত্তিতে এসব বকেয়া পরিশোধ করলে দেশের উন্নয়ন ও জনকল্যাণে রাজস্ব ব্যবহার করা যাবে। বর্তমানে মোবাইল অপারেটরদের কাছে জাতীয় রাজস্ব বোর্ডের প্রায় ২ হাজার ৪০০ কোটি টাকা বকেয়া রয়েছে।
বকেয়া পরিশোধের আহ্বান জানিয়ে নজিবুর রহমান বলেন, দালানের ছাদে মোবাইল টাওয়ার করতে গেলে বিল্ডিং কোড মেনে করতে হবে এবং জনসাধারণের ঝুঁকির বিষয়টি মাথায় রাখতে হবে। টাওয়ারের নিরাপত্তার প্রতি খেয়াল রাখতে মাঝে মাঝে জনস্বাস্থ্যে কোনো বিরূপ প্রতিক্রিয়া আছে কী না সে বিষয়ে গবেষণা করতে হবে।
এর উত্তরে এমট্যাবের নেতারা বলেন, মোবাইল টাওয়ারে জনস্বাস্থ্যের ক্ষতির বিষয় একটি বৈশ্বিক বিষয়। টাওয়ার একটি বিশাল স্থাপনা নয় যে পুরো দালানকে কাঁপিয়ে দেবে। বাংলাদেশ ভূমিকম্প প্রবন এলাকা। টাওয়ারগুলো যেন এমনভাবে নির্মাণ করা হয় যাতে ভূমিকম্পে টাওয়ারের মাধ্যমে কোনো ক্ষতি না হয়।
তারা বলেন, আমরা দেশের এবং জনগণের স্বার্থে কাজ করছি। মানুষের সেবা দিতে পারলেই আমাদের ব্যবসা সফল হবে। আমাদের টাওয়ার নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। জনস্বাস্থ্যের  বৈশ্বিক ক্ষতির বিষয় মাথায় নিয়েই আমরা টাওয়ার নির্মাণ করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ