বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

বরিশালে বাংলা নববর্ষ উপলক্ষে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বাংলা নববর্ষ ১৪২৩ উপলক্ষে বরিশাল সংস্কৃতি কেন্দ্র আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। পহেলা বৈশাখ সকাল ১০টায় বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল সংস্কৃতি কেন্দ্রের সভাপতি অধ্যাপক মাহমুদ হোসাইন দুলাল।
প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মামুন উর রশিদ। বিশেষ অতিথি ছিলেন দৈনিক শাহনামার সাহিত্য সম্পাদক অধ্যাপক লুৎফ-এ-আলম, শেকড় সাহিত্য সংসদের সভাপতি অধ্যাপক কবি নয়ন আহমেদ, বরিশাল সংস্কৃতি কেন্দ্রের সহ-সভাপতি মোঃ আবদুল হাই, জমজম ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক ও দৈনিক প্রথম সকাল পত্রিকার নির্বাহী সম্পাদক সাজ্জাদুল হক সাজু।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বরিশাল সংস্কৃতি কেন্দ্রের পরিচালক সাংবাদিক আযাদ আলাউদ্দীন, বিশিষ্ট লেখক ও গবেষক মাহমুদ ইউসুফ, সৈয়দ ওয়ালিদুর রহমান, বাকলা কালচারাল গ্রুপের সাবেক পরিচালক মোঃ কবির, বর্তমান পরিচালক সাঈদ মাহফুজ প্রমুখ। আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন অতিথিবৃন্দ। সব শেষে বরিশালের ঐতিহ্যবাহী সংস্কৃতিক সংগঠন হেরাররশ্মি শিল্পীগোষ্ঠীর শিল্পীদের পরিবেশেনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
রচনা প্রতিযোগিতার বিষয় ছিল ‘বাংলা নববর্ষের ইতিকথা’ এবং ‘বাংলা নববর্ষ ও আমাদের সংস্কৃতি’। প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন বিএম কলেজের অর্থনীতি বিভাগের ছাত্র মোঃ মোশাররফ হোসেন, বাঘিয়া আল আমিন কামিল মাদরাসার ছাত্র মোঃ মাহাদী হাসান ফয়সাল, মমতাজ মজিদুন্নেছা বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী রিসান জাহান স্বপ্না, বরিশাল সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী নুসহাত নাফিছা ঐশী ও হালিমা খাতুন বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী হুরে জান্নাত নাবিলা।বিজয়ীদের প্রত্যেককে নগদ অর্থ, বই, শিক্ষা ও বিনোদনমূলক অডিও ভিডিও সিডি/ভিসিডিসহ বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়। -আযাদ আলাউদ্দীন।

অনলাইন আপডেট

আর্কাইভ