রবিবার ৩১ মে ২০২০
Online Edition

চার্জার লাইটে মিলল দেড় কেজি সোনা রাজধানীতে সাবেক বিমানবালার লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার : রাজধানীর পশ্চিম রাজাবাজার এলাকার একটি বাসা থেকে গতকাল মঙ্গলবার এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম হুমায়রা জাহান (৩৫)। তিনি কাতার এয়ারওয়েজের সাবেক বিমানবালা। 

পুলিশ জানায়, পশ্চিম রাজাবাজারের ৪৪/এইচ নম্বরের ছয়তলা ভবনের তৃতীয় তলার ফ্ল্যাটে থাকতেন হুমায়রা। স্বামীর সঙ্গে ২০০৮ সালে বিচ্ছেদের পর একাই ওই ফ্ল্যাটে থাকতেন তিনি। তার কোনো সন্তান ছিল না। একই ভবনের নিচতলায় হুমায়রার মা-বাবা বসবাস করতেন। মেয়ের ফ্ল্যাটের প্রধান ফটক দীর্ঘ সময় বন্ধ ছিল। ওই ফ্ল্যাট থেকে দুর্গন্ধ বের হলে গতকাল সকালে দরজা ভাঙা হয়। হুমায়রার শয়নকক্ষ থেকে তার লাশ উদ্ধার করা হয়। 

শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) সাব্বির আহমেদ বলেন, হুমায়রার লাশে পচন ধরে দুর্গন্ধ বের হয়। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিল না। এ কারণে ধারণা করা হচ্ছে, এক-দুদিন আগে তার মৃত্যু হয়েছে। লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্ত প্রতিবেদন পাওয়া গেলে হুমায়রার মৃত্যুর কারণ জানা যাবে।

চার্জার লাইটে মিলল দেড় কেজি সোনা : ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চার্জার লাইটের ভেতর থেকে প্রায় দেড় কেজি সোনা উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শাহাদত মিয়া নামের এক যাত্রীকে আটক করেছেন শুল্ক গোয়েন্দারা।গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক তারেক মাহমুদ বলেন, শাহাদত মিয়া গতকাল সকাল ১০টার দিকে ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইটে করে ঢাকায় আসেন। দুপুর ১২টার দিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হাওয়ার সময় তার সঙ্গে থাকা মালামাল তল্লাশি করা হয়। এ সময় শাহাদতের সঙ্গে থাকা দুটি চার্জার লাইটের ব্যাটারির ভেতর ১২টি সোনার বার পাওয়া যায়। প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম করে। এসব সোনার মূল্য ৭৫ লাখ টাকা। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ দগ্ধ ৪ : আদাবরে নবদা হাউজিং ঢালের উড়ালপাখি বাসস্ট্যান্ড এলাকায় চায়ের স্টলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে চারজন দগ্ধ হয়েছেন।গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

আহতরা হলেন- মনির হোসেন (২৬) ১৪ শতাংশ দগ্ধ, জুয়েল (২২) ৪ শতাংশ দগ্ধ, চা দোকানদার শাজাহান গাজী (৬০) ২০ শতাংশ দগ্ধ ও দুলাল (২৮) ১৫ শতাংশ।

আদাবর থানার ওসি শেখ শাহিনুর রহমান জানান, সিগারেট জ্বালানোর সময় গ্যাস সিলিন্ডার ঝাঁকুনি দিলে এ বিস্ফোরণ ঘটে। এতে চায়ের স্টলে থাকা চারজন দগ্ধ হন। দগ্ধ তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

মিরপুরে অস্ত্রসহ গ্রেফতার ১২  : মিরপুর এলাকায় বিভিন্ন ধরনের অস্ত্র ও মোবাইল ফোন সেটসহ ১২ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গতকাল মঙ্গলবার দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক খুদে বার্তায় এ তথ্য জানানো হয়। 

খুদে বার্তায় জানানো হয়, মিরপুরের মাজার রোড এলাকা থেকে এদের গ্রেফতার করে র‌্যাব-৪ এর একটি দল। গ্রেফতার হওয়া ব্যক্তিদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও ৪০টি চোরাই মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ