রবিবার ৩১ মে ২০২০
Online Edition

অন্যের ঘাড়ে দোষ চাপিয়ে দায়িত্ব এড়ানোর অপচেষ্টা চালাচ্ছেন -হামিদ আযাদ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গতকাল মঙ্গলবার সচিবালয় সাংবাদিকদের “২০ দলীয় জোটের নির্দেশেই রাজধানীর কলাবাগানে জোড়া খুনের ঘটনা ঘটেছে” বলে যে অসত্য বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঢাকা মহানগরীর কলাবাগানে জোড়া খুনের জন্য ২০ দলীয় জোটকে দায়ী করে যে বক্তব্য দিয়েছেন তা সর্বৈব মিথ্যা। কোন ঘটনা ঘটলেই সে জন্য ২০ দলীয় জোট বিশেষ করে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে দায়ী করে অসত্য বক্তব্য প্রদান করা তাদের মুদ্রা দোষে পরিণত হয়েছে। 

গতকাল দেয়া বিবৃতিতে তিনি বলেন, আমি স্পষ্টভাষায় জানাতে চাই যে, কলাবাগানের জোড়া খুনের ঘটনার সাথে আমাদের কোন সম্পর্ক নেই। নিজেদের চরম ব্যর্থতা ঢাকা দেয়ার হীন উদ্দেশ্যেই তিনি উদোরপিন্ডি বুদোর ঘাড়ে চাপানোর মত রাজনৈতিক প্রতিপক্ষকে দায়ী করে অসত্য বক্তব্য দিয়েছেন। 

তিনি বলেন, জামায়াত ও ছাত্রশিবির হত্যা এবং সন্ত্রাসের রাজনীতিতে বিশ্বাস করে না। কাজেই তাদের বিরুদ্ধে মিথ্যা বক্তব্য দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী দায়িত্ব এড়াতে পারবেন না। 

তিনি আরো বলেন, সম্প্রতি দেশে যে একটার পর একটা হত্যাকান্ড সংঘটিত হচ্ছে তার সম্পূর্ণ দায়-দায়িত্ব সরকার ও স্বরাষ্ট্রমন্ত্রীর উপরই বর্তায়। এ দায়-দায়িত্ব কাধে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত। তা না করে অন্যের ঘাড়ে দোষ চাপিয়ে তিনি দায়িত্ব এড়ানোর অপচেষ্টা চালাচ্ছেন। 

তিনি বলেন, দেশবাসী মনে করে তিনি রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে মিথ্যা বক্তব্য দিয়ে প্রকৃত অপরাধীদের আড়াল করার ষড়যন্ত্র করছেন। কাজেই কলাবাগানে সংঘটিত জোড়া খুনের ঘটনার অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থেই দোষারোপের হীন রাজনীতি বন্ধ করার জন্য তিনি স্বরাষ্ট্র মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ