রবিবার ৩১ মে ২০২০
Online Edition

জেলগেট থেকে আটকের দুই দিন পার হয়েছে  উদ্বেগ উৎকণ্ঠায় ড. মাসুদের পরিবার

স্টাফ রিপোর্টার : পুলিশ পরিচয়ে সাদা পোষাকে তুলে নেয়ার দুইদিন অতিবাহিত হলেও আদালতে হাজির করা হয়নি জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদকে। গত রোববার রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের গেট থেকে নম্বরবিহীন একটি কালো রংয়ের মাইক্রোবাসে তাকে তুলে নেয়া হয়। এ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা ও শঙ্কায় রয়েছেন ড. মাসুদের পরিবারের সদস্যরা। 

দীর্ঘ ১৯ মাস পর গত রোববার রাত ৮টা ১০মি. ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ড. মাসুদ মুক্তি লাভ করেন। এ সময় জেল গেট থেকে বের হওয়ার সাথে সাথে সাদা পোষাকধারী পুলিশ তাকে টেনে-হিঁচরে কালো রংয়ের মাইক্রোবাসে তুলে ডিবি কার্যালয়ে নিয়ে যায় বলে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

জামায়াত নেতা ড. মাসুদ ইতোমধ্যে সবগুলো মামলা থেকে জামিন পেয়েছেন। এরপর তার পক্ষে হাইকোর্ট থেকে নো এ্যারেস্টের একটি নিদের্শনাও ছিল। আটকের ২৪ ঘন্টার মধ্যে আদালতে হাজির করার নিয়ম থাকলেও দুই দিন পার হলেও তাকে আদালতে হাজির করেনি পুলিশ। 

ড. মাসুদের জন্য চিন্তিত তার পরিবার পরিজন। বৃদ্ধ বাবা অধ্যাপক সিরাজুদ্দিন খান ও মা কানিজ ফাতেমা জানান, আমাদের সন্তান দীর্ঘ দিন কারারুদ্ধ। সবগুলো মামলা থেকে মাসুদ জামিন পেয়েছিল। মুক্তির পর তাকে কারাফটক থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। দুই দিন হতে চললো তার এখনো সন্ধান না পাওয়ায় আমরা শঙ্কিত উদ্বিগ্ন।

অনলাইন আপডেট

আর্কাইভ