ঢাকা, মঙ্গলবার 29 September 2020, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
Online Edition

হরতালের সমর্থনে রাজধানীতে জামায়াতের মিছিল

সংগ্রাম ডেক্স: সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলে ষড়যন্ত্রের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকে আজ সোমবার দেশব্যাপি হরতাল চলছে। হরতাল চলাকালে মোহাম্মদপুর ও আদাবর থানার যৌথ উদ্যোগে রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটের সামনে সকাল পৌনে আটটায় মিছিল করে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। পরে এক সংক্ষিত সমাবেশে মিলিত হয় তারা। সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন। উপস্থিত ছিলেন জামায়াত নেতা সাইফুর রহমান, কিরণ, আব্দুল হান্নান, এডভোকেট কামরুল, ইমরান হাসান তারিফ ও রাবিউল প্রমূখ।

আজ সকালে দলীয় এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, সমাবেশে মাওলানা দেওলাওয়ার হোসাইন বলেন, সরকার দেশকে ধর্মহীন রাষ্ট্র বানানোর জন্য সংবিধান থেকে ইসলাম রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের ষড়যন্ত্র করছে। কিন্তু তৌহিদী জনতা তা মেনে নেবে না বরং যেকোন মূল্যে রুখে দেবে। তিনি সরকারের ইসলাম বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
কোতয়ালী থানা: কোতয়ালী থানার উদ্যোগে সকাল সোয়া ৬ টায় এক বিক্ষোভ মিছিল রাজধানীর বাবু বাজার থেকে নয়াবাজারে অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন এ কে গিয়াস উদ্দিন,ডা: নুরুল আলম,অধ্যক্ষ আলমগীর হোসেন, আবু বকর, শাহজাহান,গোলাম আযম প্রমুখ।


লালবাগ থানা: লালবাগ থানার উদ্যোগে সকাল সোয়া ৬ টায় বিক্ষোভ মিছিল রাজধানীর নবাবপুর সড়কে অনুষ্ঠিত হয়।  উপস্থিত ছিলেন আবু আনাম, মহসিন, শাহ আলম, শহীদুল ইসলাম ও রাশেদ প্রমুখ।


বংশাল থানা: থানা আমীর আজমল হোসেন এর নেতৃত্বে সকাল ৬ টায় আলাউদ্দিন সড়ক থেকে শুরু হয়ে এক বিক্ষোভ মিছিল নয়াবাজার গিয়ে শেষ হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন আব্দুর রহমান,তোফাজ্জল হোসেন, মনির হোসেন, রাসেদ সিদ্দিকী, মো: শামীম, ফজলে আজিম, কাদের মোল্লাহ, আমীর হোসেনসহ প্রমুখ।


মুগদা থানাঃ রাজধানীর মুগদা পুকুরপাড় এলাকায় সকাল ৭টায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী মুগদা থানা। উপস্থিত ছিলেন আবু রিফাত, ফাহিম আহমেদ, খলিলুর রহমান, এ সামাদ প্রমূখ।


সবুজবাগ থানাঃ বনশ্রী এলাকায় সকাল ৭টায় বিক্ষোভ মিছিল করে সবুজবাগ থানা জামায়াতের নেতাকর্মীরা। উপস্থিত ছিলেন আবু মাহি, রানা, মনির উদ্দিন, বজলুর রহমান, এডভোকেট ফারুখ প্রমূখ।


কামরাঙ্গীচর থানা: কামরাঙ্গীরচর থানার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল সকাল সোয়া ৬ টায় নবাবগঞ্জ বেড়িবাধ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষণ করে সেকশন ঢালে গিয়ে শেষ হয়। মিছিলে উপস্থিত মাহমুদুল হাসান, মাওলানা নুরুল ইসলাম,আবু হানিফ,সিদ্দিকুর রহমান, আব্দুল্লাহ আল নোমান,ছাত্রনেতা  আনিসুর রহমান ও সাজ্জাদ প্রমুখ।


যাত্রাবাড়ি পশ্চিম: যাত্রাবাড়ি পশ্চিম থানার উদ্যোগে এক মিছিল সকাল সাড়ে ৬ টায় শহিদ ফারুক সড়কে অনুষ্ঠিত হয়। থানা আমীর ও মহানগরী মজলিসে শূরার সদস্য আবু ফতেহের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের সভাপতি সাদেক বিল্লাহ, রাসেল, নওশের, আব্দুল আউয়াল, মনির, আলমগীর প্রমুখ।


বিমানবন্দর থানা: বিমানবন্দর থানার উদ্যোগে সকাল সাড়ে ৬টায় বিমানবন্দর সংলগ্ন আসকোনা বাজার এলাকায় একটিবিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি বাজারের মুল রাস্তা প্রদক্ষিণ শেষে এক পথসভার মাধ্যমে শেষ হয়। পথসভায় বক্তব্য রাখেন  থানা সেক্রেটারী মোঃ ইব্রাহিম খলিল জামায়াত নেতা আবুল হাসেম,সাব্বির সওদাগর সামিম হোসেন,মোঃ শাহ আলম ইন্জিঃ রুহুল হকও ইসলামী ছাত্র শিবিরের থানা সভাপতি আমিনুর রহমান।


মিরপুর পশ্চিম: হরতালের সমর্থনে একটি মিছিল অনুষ্ঠিত হয়। এত উপস্থিত ছিলেন জামায়াত নেতানুরুল ইসলাম আকন্দ, জাহাঙ্গীর কবির, আহামাদুল্লাহ, বেলায়েত হোসাইন, তরিকুল ইসলাম, তাজুল ইসলাম, রজব আলী, ইদ্রিস খান, ইমরান হোসাইন প্রমুখ। 


মিরপুর পূর্ব : হরতালের সমর্থনে মিরপুর পূর্ব থানা এক বিক্ষোভ মিছিল করে। ঢাকা মহানগরীর কর্ম পরিসদ সদস্য ও মিরপুর পূর্ব থানা আমীর মাহফুজুর রহমানের নেতৃত্বে মিছিলটি  মিরপুর ২ নং ৬০ ফুট রাস্তায় শুরু হয়ে বরেক মোল্লার মোড়ে এসে সংক্ষিপ্ত পথসভার মধ্যমে শেষ হয়। উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শুরার অন্যতম সদস্য ও থানা সেক্রেটারী জনাব আব্দুল্লাহ জুবায়ের, থানা শুরা ও কর্মপরিষদ সদস্য মুয়াজ, মীতুল,মাহবুব,সেলিম, ইছাহাক, আসাদও শিবির নেতা এনামুল হক, মোত্তাকিম  প্রমুখ ।


কাফরুল থানা: কাফরুল থানা  আমীরের নেতৃত্বে একটি হরতালের সমর্থনে একটি মিছিল অনুষ্ঠিত হয়। এতে আরো উপস্থিত ছিলেন থানা সেকেটারী, সেলিম খলিফা, শাহআলম, খবির,ছাত নেতা আহসান হাবিব, আল আমিন প্রমুখ।


তুরাগ থানা: তুরাগ থানার উদ্যোগে মিছিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জামায়াত নেতা  মেজবাহ উদ্দিন নায়েম, সাইদুর রহমান মোল্লা, ইয়ামিন, রুবেল প্রমুখ। দিয়া বাড়ী থেকে মিছিলটি শুরু হয়ে বিক্ষোভের মধ্য দিয়ে শেষ হয়।


খিলখেত থানা: খিলখেত থানার উদ্যোগে সকাল সাড়ে ৬টায় বিশ্বরোড সংলগ্ন বনরুপার গেইটের দক্ষিণ পাসে খাপাড়া চৌরাস্তায় একটি বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি মুল রাস্তা  প্রদক্ষিণ শেষে এক পথসভার মাধ্যমে শেষ হয়। পথসভায় বক্তব্য রাখেন  থানা আমির মোঃ হোছাইন আহমেদ জামায়াত নেতা ছলিমুল্লা,হাবিবুর ররহমান,আবুল বাসার, মোহম্মদ উল্লাহ, আতিকুর রহমান ও ইসলামী ছাত্র শিবিরের থানা সভাপতি আবু নাইম সেক্রেটারি ছারওয়ার।
কদমতলী পুর্ব: পাটেরবাগ এলাকায় সকাল ৭ টায় মিছিল হয়। এতে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আমিরুল ইসলাম, মনির হোসেন, কামাল হোসেন, দলিল, আলিম,ছাত্র নেতা খুরশিদ,মুস্তফা,ও শাহবুদ্দিন।


কদমতলী পশ্চিম: মুরাদপুর মাদ্রাসা রোড সকাল ৭টায় মিছিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারী মহিনউদ্দিন প্রফেসর এন আহমদ কবির হোসাইন, ছাত্রনেতা আবদুর রহমান, টিপু সুলতান প্রমুখ।



কদমতলী পুর্ব: পাটেরবাগ এলাকায় সকাল ৭ টায় মিছিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আমিরুল ইসলাম, মনির হোসেন, কামাল হোসেন, দলিল, আলিম,ছাত্র নেতা খুরশিদ,মুস্তফা ও শাহবুদ্দিন।

রমনা থানাঃ রাজধানীর মালিবাগ রেলগেট এলাকায় মিছিল ও  পিকেটিং করেছে রমনা থানা জামায়াত। সকাল পৌনে ৭টায় অনুষ্ঠিত মিছিলে উপস্থিত ছিলেন- রমনা থানা জামায়াতের নায়েবে আমীর ড:আহসান হাবিব, প্রচার ও তরবিয়ত সম্পাদক আতাউর রহমান সরকার, শিবির নেতা সাইয়েদ জোবায়ের, জামিল মাহমুদ, আরিফুল ইসলাম, জামায়াত নেতা মাহবুবুর রহমান ও শাহজালাল খান প্রমুখ। মিছিলটি মালিবাগ রেলগেট সংলগ্ন মালিবাগ শহীদি মসজিদের সামনে থেকে শুরু হয়ে আবুল হোটেলের সামনে গিয়ে শেষ হয়।
ভোর থেকে মগবাজারের ৪টি স্পটে পিকেটিং করে জামায়াত কর্মীরা।

উত্তরা পশ্চিম থানাঃ উত্তরা পশ্চিম থানার উদ্যোগে সকাল ৮ টায় উত্তরা হাউজ বিল্ডিং সংলগ্ন রাস্তায় থানা সেক্রেটারী আব্দুল্লাহ রেজার নেতৃত্বে  বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি মুল রাস্তা প্রদক্ষিণ শেষে এক পথসভার মাধ্যমে শেষ হয়। মিছিলে আরো ছিলেন জামায়াত নেতা মোস্তাক, ফারুক, শাহজাহান,আরিফ,তরিক,এবং শিবির সভাপতি ওমর ফারুক, মোমিন,আনোয়ার সহ অরো অনেকে।

মতিঝিল থানাঃ সকাল সাড়ে ৮টায় জামায়াত মতিঝিল থানার উদ্যোগে হরতালের সমর্থনে কমলাপুরে মিছিল অনুষ্টিত হয় থানা সেক্রেটারি মুতাছিমবিল্লাহর নেতৃত্বে অনুষ্টিত মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা সামছুল বারী, নূর মুহাম্মদ, ছাএনেতা  আবুল খায়ের ও আশরাফুল ইসলাম প্রমূখ।

দক্ষিণখান থানাঃ দক্ষিণখান থানা জামায়াত ইসলামী সেক্রেটারী মাওলানা রুহুল আমীনের নেতৃত্বে একটি মিছিল বের করে। মিছিলটি মৌশাইর থেকে শুরু হয়ে দক্ষিণখান এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে চালাবন্দে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

পল্লবী ও রূপনগর থানা :পল্লবী ও রূপনগর থানার যৌথ এক বিক্ষোভ মছিলি করে। পল্লবী থানা আমীর মোঃ আশরাফুল আলমের নেতৃত্বে মিছিলটি  মীরপুর ১১ এর বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে মোড়ে এসে সংক্ষপ্তি পথসভার মাধ্যমে শষে হয়। উপস্থিত ছিলেন রুপনগর থানা আমীর নাছির উদ্দীন, পল্লবী থানা সেক্রেটারী নওশাদ আলাম, রূপনগর থানা শুরা ও কর্ম পরিষদ সদস্য জামাল উদ্দিন, থানার শুরা ও কর্ম পরিষদ সদস্যসহ বিভিন্ন ওয়ার্ড এর নেতা কর্মী বৃন্দ।

শাহ আলী থানা : সকাল ৬ টার দিকে ঢাকা-আশুলিয়া রোডের বেড়ীবাধ এলাকায় বিক্ষোভ মিছিল ও পিকেটিং করে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। জামায়াত নেতা আবদুল্লাহ যুবায়ের ও মোল্লা আতিক সুমনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন মল্লিক দুলাল, দেওয়ান সিরাজ, ইউসুফ আলী, জাহাঙ্গীর হোসাইন, হাসান শরীফ, সাগীর প্রধান ও সালেহীন প্রমূখ।

উত্তরখান থানা: সকাল সাড়ে ৬টায় আটিপাড়া বাজার থেকে এ.পি.এস. পর্যন্ত  মিছিল হয়। এতে উপস্থিত ছিলেন থানা নায়েবে আমীর, বায়তুলমাল সম্পাদক মোঃ দেলোয়ার হোসাইন এবং শিবিরের সভাপতি কেরামত আলী প্রমূখ।

পল্টন থানা: পল্টন থানার উদ্যোগে সকাল সোয়া ৯টায় রাজধানীর বিজয়নগর সড়কে থানা সেক্রেটারী আমিনুর রহমানের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল অুনষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের মহানগরী পূর্ব সেক্রেটারী মিঠু, জামায়াত নেতা মনির হোসেন, হাসান আল বান্না, আ ক ম ইউসুফ ও নয়ন প্রমুখ।


অনলাইন আপডেট

আর্কাইভ