ঢাকা, বুধবার 20 October 2021, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

টঙ্গীতে বন্দুকযুদ্ধ ও গণপিটুনীতে দুই যুবক নিহত

টঙ্গীতে গণপিটুনীতে মঙ্গল (২৭) নামের এক যুবক অপরদিকে র‌্যাবের সঙ্গে “বন্দুকযুদ্ধে” মামুন (২৮) নামের আরেক যুবক নিহত হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সন্ত্রাসী মঙ্গল ও তার বাহিনীর মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ সন্ত্রাসী কর্মকা-ে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছিল।

মঙ্গলবার বেলা আড়াইটায়  মঙ্গল দলবল নিয়ে বিভিন্ন দোকানে চাঁদা দাবী করলে স্থানীয় জনতা তাদেরকে ধরে গণধোলাই দেয়।

খবর পেয়ে পুলিশ সন্ত্রাসী মঙ্গল ও তার সহযোগী হালান মিয়া (৩৬), ইয়াছিন (২৩), মইন মিয়াকে (২৮) আহত অবস্থায় উদ্ধার করে  টঙ্গী সরকারি হাসপাতালে নেয়। পরে  কর্তব্যরত চিকিৎসক মঙ্গলকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে টঙ্গী-কালীগঞ্জ সড়কের হায়দরাবাদ এলাকায় সোমবার রাত সাড়ে ৩টার দিকে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে টঙ্গীর আরিচপুর এলাকার মামুন নামের এক সন্ত্রাসী নিহত হয়েছে বলে র‌্যাব-১ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এসময় একটি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলিসহ ১টি ম্যাগজিন ও ২টি চাপাতি উদ্ধার করা হয়। নিহত মামুনুর রশিদ ওরফে মামুনের বিরুদ্ধে একাধিক হত্যা মামলাসহ ৬টি মামলা রয়েছে বলে টঙ্গী মডেল থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম জানিয়েছেন। মামুন টঙ্গী সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস ছাত্রদল নেতা শাহআলম হত্যা মামলারও অন্যতম আসামি। বিগত ২০০৪ সালের ১৪ জুন টঙ্গীর আরিচপুরে জিএস শাহ আলম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতা বদরুল আলম খোকনকে ব্রাশ ফায়ারে হত্যা করে একদল সন্ত্রাসী। সন্ত্রাসী মামুন এই ডাবল হত্যা মামলার এজাহার ও চার্জশীট নামীয় অন্যতম আসামি।

এদিকে মামুনের বড় বোন মমতাজ জানান, সাদা পোশাকে র‌্যব সদস্যরা গত রোববার রাত ১১টায় আরিচপুর তিন তলা মসজিদ এলাকা থেকে মামুনকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। সোমবার দুপুরে তারা টঙ্গী মডেল থানায় সাধারণ ডায়েরী করতে গেলে পুলিশ ডায়েরী গ্রহণ করেনি। মামুন টঙ্গী আরিচপুর ভরানের রুহুল আমিনের ছেলে বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ