ঢাকা, বুধবার 12 August 2020, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

আব্বাসের জামিন আবেদনে হাইকোর্টের বিভক্ত আদেশ

অনলাইন ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের জামিন আবেদনের ওপর বিভক্ত আদেশ দিয়েছেন হাইকোর্ট বেঞ্চ।

বুধবার বেলা দুইটার  পর এই আদেশ দেন বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। নতুন বার্তা ডটকম।

আদালতে আব্বাসের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী।  রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পল্টন ও মতিঝিল থানায় গাড়ি ভাঙচুর ও আগুন দেয়ার দুই মামলার জামিন শুনানিতে জ্যেষ্ঠ বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী দুই মামলায় আব্বাসকে তিন সপ্তাহের আগাম জামিন দেন। তবে বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের এই আদেশের সঙ্গে দ্বিমত পোষণ করেন। এখন নিয়ম অনুযায়ী আবেদনটির চূড়ান্ত নিষ্পত্তির জন্য অন্য একটি বেঞ্চ নির্ধারণ করে দেবেন প্রধান বিচারপতি।

এর আগে সোমবার শুনানি শেষে আদালত জামিন আবেদনের আদেশ দেয়ার আগ পর্যন্ত আব্বাসকে গ্রেফতার ও হয়রানি না করতে আইনশৃঙ্খলা বাহিনীকে  নির্দেশ দেন।

এ সময়ের মধ্যে মির্জা আব্বাস কোনো নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না বলেও আদেশ দেন আদালত।

আদালতে আব্বাসের পক্ষে তিনটি আবেদন করা হয়। এর মধ্যে রয়েছে হরতাল-অবরোধে গাড়ি পোড়ানোর অভিযোগে পুলিশের করা দুটি মামলা এবং দুদকের করা শাহবাগ থানায় একটি মামলা।

আদালত পুলিশের করা মামলার শুনানি গ্রহণ করলেও দুদকের মামলা শুনানি করতে রাজি হননি। আসামি পক্ষকে আদালত বলেন, “দুদকের মামলা শুনানির জন্য হাইকোর্টের নির্দিষ্ট একটি বেঞ্চ আছে। আপনারা সেই বেঞ্চে দুদকের মামলায় জামিনের আবেদন করেন।”

অনলাইন আপডেট

আর্কাইভ