ঢাকা, মঙ্গলবার 11 August 2020, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

জামিন ছাড়া নির্বাচনে অংশ নিলে গ্রেফতার : মনিরুল




টাইম নিউজ : ডিএমপি মহানগর পুলিশের মুখপাত্র যুগ্ম কমিশনার মো. মনিরুল ইসলাম বলেছেন, ফৌজদারি মামলায় অভিযুক্ত কোনো ব্যক্তি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারেযুগ্ম কমিশনার মনিরুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

মনিরুল ইসলাম বলেন, ঢাকা সিটি করপোরেশন উত্তর ও দক্ষিণের ৯২টি ওয়ার্ডে প্রায় ৪২ লাখ ভোটার যেন সুষ্ঠভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে ব্যাপারে ডিএমপি সচেষ্ট থাকবে।

কোনো সন্ত্রাসী পলাতক বা প্রকাশ্যে থেকে জামিন ছাড়া নির্বাচনে অংশ নেন ডিএমপি ফৌজাদারী কার্যবিধি, পেনালকোড দণ্ডবিধি ও নির্বাচন কমিশনের আইননুযায়ী ব্যবস্থা নেবে।

তবে আদালত থেকে জামিন নিয়ে তারা নির্বাচনী কাজে অংশ নিতে পারবেন বলে জানান পুলিশের এই মুখপাত্র। তবে কে প্রার্থী হবে সেটা নির্ধারণ করবে নির্বাচন কমিশন।
এ ছাড়াও যে কোনো ধরনের বৈধ ও অবৈধ অস্ত্র ব্যবহারের ক্ষেত্রে লক্ষ্য রাখবে পুলিশ। এক্ষেত্রে কোনো বৈধ অস্ত্র অবৈধভাবে ব্যবহার করতে দেওয়া হবে না। আর অবৈধভাবে কোনো অস্ত্র বহন করা হলে সেক্ষেত্রে জিরো টলারেন্স দেখাবে ঢাকা মহানগর পুলিশ।

তিনি আরো বলেন, জেলের ভেতর, দেশের বাইরে ও ভেতরে যেসব সন্ত্রাসী নির্বাচনে প্রভাব খাটানোর চেষ্টা করবেন তাদের ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী জিরো টলারেন্স দেখাবে।

মোট কথা জনগণ যাতে অবাধ ও সুন্দর‌ভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য ডিএমপির পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান মনিরুল ইসলাম।

অনলাইন আপডেট

আর্কাইভ