ঢাকা, শনিবার 26 September 2020, ১১ আশ্বিন ১৪২৭, ৮ সফর ১৪৪২ হিজরী
Online Edition

ফ্যাসিবাদী আচরন করে অবৈধ সরকারের শেষ রক্ষা হবেনা- ছাত্রশিবির

২০ দলীয় জোটের পূর্ব ঘোষিত কর্মসূচিতে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের বাধা, নেতাকর্মীদের উপর হামলা করে হত্যা, আহত, গ্রেপ্তার এবং সাংবাদিক ও সুপ্রিম কোর্টের উপর নগ্ন আক্রমনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, ৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষ্যে ২০ দলীয় জোট ঘোষিত কর্মসূচী বানচাল করার জন্য সরকার দেশব্যাপী পরিকল্পিত ভাবে নৈরাজ্য সৃষ্টি করেছে। প্রশাসনকে ব্যবহার করে কথিত নিষেধাজ্ঞা জারির মাধ্যমে নগ্ন ভাবে ফ্যাসিবাদী রুপ প্রকাশ করেছে। একই ভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জামায়াত, বিএনপি ও ২০ দলীয় জোটের মিছিলে পুলিশ হামলা চালিয়েছে। নাটোর ও রাজশাহীতে ছাত্রলীগ ও আওয়ামী সন্ত্রাসীরা পুলিশের সরাসরি সহযোগিতায় গুলি করে ৩ জনকে হত্যা করেছে। আহত ও গ্রেপ্তার করা হয়েছে সহস্রাধিক নেতাকর্মীকে। হায়েনাদের এই ন্যাক্কার জনক হামলা থেকে রক্ষা পায়নি সাংবাদিক ও সুপ্রিম কোর্টও। ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার কার্যালয়ে তালা লাগিয়ে জাতির জন্য এক নজির বিহীন কলঙ্কের ইতিহাস সৃষ্টি করেছে। সেবাদাস পুলিশ ও ফ্যাসিবাদী সরকারের এই আচরণে বিশ্বের বুকে বাংলাদেশকে আবারও লজ্জিত করেছে।

নেতৃবৃন্দ বলেন, অবৈধ সরকার ও তাদের সেবাদাস পুলিশকে বিশ্ববাসী ধিক্কার জানাচ্ছে। দেশের আপামর ছাত্রজনতা সকল বাধাকে উপেক্ষা করে রাজপথে নেমে এসেছে। সুতরাং তাদের জেনে রাখা উচিৎ বালুর ট্রাক, হত্যা, নির্যাতন আর ফ্যাসিবাদী আচরন করে অবৈধ সরকারের শেষ রক্ষা হবেনা। ছাত্রজনতা আওয়ামী সরকার ও তাদের দোষরদের বিচারের কাঁঠ গড়ায় দাঁড় না করিয়ে ক্ষান্ত হবেনা।  

অনলাইন আপডেট

আর্কাইভ