ঢাকা, মঙ্গলবার 11 August 2020, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

প্রধানমন্ত্রীকে হত্যা করে একটি শক্তিকে ক্ষমতায় আনার ষড়যন্ত্র চলছে : ১৪ দল

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম অভিযোগ করেছেন, শুধু দেশে নয়, বিদেশেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র চলছে। প্রধানমন্ত্রীকে হত্যা করে দেশে একটি শক্তিকে ক্ষমতায় আনতেই এ ষড়যন্ত্র।
গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত ১৪ দলের বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, দফতর সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান, জাসদের সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নূরুর রহমান সেলিম, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য কামরুল আহসান, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান প্রমুখ।
বর্ধমান বিস্ফোরণ প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দল মনে করে, বিএনপি-জামায়াত যেভাবে কথা বলে, তাতে মনে হয় বর্ধমানের ষড়যন্ত্রকারীরা যে নীলনকশা এঁকেছিল, তাতে তাদের যোগ রয়েছে।
বিএনপি-জামায়াত এখন হত্যা ও চক্রান্তের পথে হাঁটছে বলে অভিযোগ করেন ১৪ দলের মুখপাত্র। গণতান্ত্রিক রাজনীতি ও আন্দোলনে ব্যর্থ হয়ে তারা ওই পথে হাঁটছে বলেও মন্তব্য করেন নাসিম।
স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন,আমরা উদ্বিগ্ন হয়েছি, যখন ভারতের বর্ধমান চক্রান্তের কথা শুনেছি। পাশের দেশে কিছু জঙ্গি ও হত্যাকারী প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্ত করেছিল। তাদের বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য ভারতের গোয়েন্দা সংস্থার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ১৪ দলের মুখপাত্র।
ষড়যন্ত্রকারীদের সমূলে উৎখাত করতে ১৪ দলের নেতাদের কাজ করার এবং সরকারের গোয়েন্দা কর্মকর্তাদের সচেতন হওয়ার আহ্বান জানান নাসিম।
কর্মসূচি : আগামী ১৫ জানুয়ারি থেকে দেশব্যাপী উপজেলা পর্যায়ে ১৪ দলের সমাবেশ। ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে রায়েরবাজার ও মিরপুরে শ্রদ্ধা জ্ঞাপন। ১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রীর নেতৃত্বে জোটের নেতাদের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো।

অনলাইন আপডেট

আর্কাইভ