বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

দক্ষিণ জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা লোকমান আহমদের বড় ভাইয়ের ইন্তিকাল

সিলেট ব্যুরো : সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সেক্রেটারি দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদের বড় ভাই দক্ষিণ সুরমার বিশিষ্ট সালিশি ব্যক্তিত্ব ও সমাজসেবী এবং ব্যবসায়ী মানিক মিয়া গতকাল বুধবার সকাল ৭ টায় তার বরইকান্দি ইউনিয়নের কামুশানাস্থ নিজ বাড়িতে ইন্তিকাল করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যা সন্তানসহ ভাইবোন, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার দুই মেয়ে বৃটেনে বসবাস করছেন। গতকাল বুধবার বাদ আছর দক্ষিণ সুরমার ধরাধরপুরস্থ শাহী ঈদগাহ ময়দানে জানাযার নামায শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। জানাযা পূর্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট মহানগর জামায়াতের আমীর সিলেটের বিশিষ্ট আইনজীবী এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক হাজী রইছ আলী, বিএনপি নেতা ও মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান হাজী শেখ মকন মিয়া, বরইকান্দি ইউপি চেয়ারম্যান হাজী হাবিব হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী তোরণ মিয়া, আরকুম শাহ মাজার কমিটির সেক্রেটারি মুহিব আলী, বিশিষ্ট সমাজসেবী কামাল উদ্দিন রাসেল প্রমুখ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা উত্তর জামায়াতের আমীর হাফিজ মাওলানা আনোয়ার হোসেন খান, নায়েবে আমীর মাওলানা ফয়জুল্লাহ বাহার, সেক্রেটারি ইসলাম উদ্দিন, সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি নূরুল ইসলাম বাবুল, সিলেট সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল জলিল নজরুল, সিলাম ইউপি চেয়ারম্যান ইকবাল আহমদ, জালালপুর ইউপি চেয়ারম্যান মাওলানা সোলাইমান হোসেন, গোলাপগঞ্জ বাদেপাশা ইউপি চেয়ারম্যান রায়হান উদ্দিন এবং আওয়ামী লীগ, বিএনপি, জামায়াতে ইসলামীসহ বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষাবিদেরা। মরহুমের নামাযে জানাযায় ইমামতি করেন তার মেজো ভাই মাওলানা লোকমান আহমদ।
তিন বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে জামায়াতের শোক
সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সেক্রেটারি মাওলানা লোকমান আহমদের বড় ভাই মানিক মিয়া, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ডক্টর আব্দুর রবের মাতা এবং সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীর মাতা’র মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়ে পৃথক পৃথক বিবৃতি প্রদান করেছেন সিলেট মহানগর ও জেলা জামায়াতের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন, সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ, জেলা দক্ষিণ জামায়াতের আমীর মাওলানা হাবীবুর রহমান, নায়েবে আমীর অধ্যাপক আব্দুল হান্নান ও মুক্তিযোদ্ধা মতিউর রহমান, উত্তর জামায়াতের আমীর হাফিজ আনোয়ার হোসেন খান, সেক্রেটারি ইসলাম উদ্দিন। বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুম মানিক মিয়া ও মরহুমা দুই মহিলাকে সজ্জন নির্বিবাদী ব্যক্তি আখ্যায়িত করে বলেন, আল্লাহ রাব্বুল আলামীন যেন তাদের সকল নেক আমল কবুল করেন এবং জান্নাতে সর্বোচ্চ স্থান দান করেন।
উল্লেখ্য, গতকাল বুধবার বাদ জোহর নগরীর হযরত শাহজালাল (রহ.) মসজিদ প্রাঙ্গণে প্রফেসর ড. আব্দুর রবের মাতার জানাযার নামায এবং বাদ আছর সিলেটের গোলাপগঞ্জ উপজেলার রনিকেলি বনবাড়ি মাঠে ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীর মাতার জানাযার নামায অনুষ্ঠিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ