বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

বেনাপোল এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস অফিস থেকে ১৬টি নিটিং মেশিন জব্দ

বেনাপোল সংবাদদাতা: বেনাপোল বাজারে অবস্থিত এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস অফিস থেকে গত মঙ্গলবার রাত ১১টায় দেড় কোটি টাকা মূল্যের ১৬টি নিটিং মেশিন জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় পাচারের সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি বিজিবি।
বিজিবি জানায়, ভারতে পাচারের উদ্দেশ্যে চোরাকারবারীরা এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ১৬টি নিটিং মেশিন বেনাপোলে নিয়ে এসেছে এমন একটি গোপন খবর পায়। পরে বিজিবি সদস্যরা ওই কুরিয়ার সার্ভিস অফিসে অভিযান চালিয়ে কাগজপত্র ও মালিকবিহীন অবস্থায় নিটিং মেশিনসহ আনুষঙ্গিক যন্ত্রপাতি জব্দ করে। এই নিটিং মেশিন পাচারের সঙ্গে যারা জড়িত তাদের খোঁজ-খবর নেয়া হচ্ছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। জব্দকৃত এই ১৬টি নিটিং মেশিনের আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকা বলে বিজিবি জানায়। উল্লেখ্য, গত ৫ সেপ্টম্বর সকালে বেনাপোলের  বড় আঁচড়া সীমান্ত থেকে সোয়েটার তৈরির কাজে ব্যবহৃত এক কোটি টাকা মূল্যের ডায়েলিং ও নিটিং মেশিনসহ উৎপাদন কাজে ব্যবহৃত বিভিন্ন প্রকার যন্ত্রপাতি জব্দ করেছিল বিজিবি।
যশোর-২৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন বিষয়টির সত্যতা  নিশ্চিত করেছেন। জব্দকৃত মালামাল বেনাপোল কাস্টমসে জমা দেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ