বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

ক্যাম্পাস স্বাভাবিক না হওয়া পর্যন্ত ভর্তি সাক্ষাৎকার স্থগিত

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ¯œাতক (সম্মান) শ্রেণীর প্রথম বর্ষের ভর্তি মেধা তালিকায় উত্তীর্ণদের মৌখিক সাক্ষাৎকার ক্যাম্পাস স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। ভর্তির সাক্ষাৎকারের নতুন সময়সূচি পরবর্তীতে জানানো হবে।
ভর্তি কমিটির বৈঠক সূত্রে জানা যায়, গতকাল  বুধবার  বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ক্যাম্পাস স্বাভবিক না হওয়া পর্যন্ত ভর্তির সাক্ষাৎকার স্থগিত রাখার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। ভর্তির সাক্ষাৎকারের পরবর্তী সময়সূচি পরবর্তীতে জানানো হবে। আজ বৃহস্পতিবার থেকে ভর্তির সাক্ষাৎকার শুরু হবার কথা ছিল। এর আগে ৭ ডিসেম্বর থেকে ভর্তির সাক্ষাৎকার শুরু হবার কথা থাকলেও তা স্থগিত করা হয়।
বিশ্ববিদ্যালয় ভিসি ও কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বলেন, ‘অনিবার্যকারণবশত ভর্তির সাক্ষাৎকার স্থগিত করা হয়েছে। ক্যাম্পাস স্বাভাবিক হলেই নতুন সময়সূচি দিয়ে ভর্তির সাক্ষাৎকার নেয়া হবে। আশা করি দ্রুত ক্যাম্পাস স্বাভাবিক হয়ে যাবে।’
এদিকে হল বন্ধ রেখে ভর্তি কার্যক্রম স্থগিত করার জন্য সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ও বাংলাদেশ জাতীয়তাবাদী শিক্ষক সংগঠন ইবি জিয়া পরিষদ ও গ্রীণ ফোরামের শিক্ষকরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন ভর্তি কার্যক্রম স্থগিত করার জন্য তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
প্রসঙ্গত গত ৩০ নবেম্বর বাস চাপায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নিহতের ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ঘটনার ১০ দিন অতিবাহিত হলেও এখনও ক্যাম্পাস স্বাভাবিক হয়নি। কবে নাগাদ ক্যাম্পাস স্বাভাবিক হবে তাও অনিশ্চিত।

অনলাইন আপডেট

আর্কাইভ