বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০
Online Edition

সুনামগঞ্জ এসসি বালিকা ও আলহেরা জামেয়া সেরা

সুনামগঞ্জ সংবাদদাতা : জেলায় এসএসসিতে সেরা স্থান দখল করেছে সরকারি সতীশ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় (এসসি) ও দাখিল পরীক্ষায় বরাবরের মতো প্রথম হয়েছে আলহেরা জামেয়া ইসলামিয়া আলিম মাদরাসা।

এবারের এসএসসি পরীক্ষায় এসসি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৯১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ১৮৭ জন।  পাসের হার ৯৮ ভাগ। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৪৭ জন শিক্ষার্থী। বিদ্যালয়টি জেলায় প্রথম হওয়ার পাশাপাশি বোর্ডে সেরা বিশ প্রতিষ্ঠানের তালিকায় ১৬তম স্থান অধিকার করেছে। এদিকে ফলাফলে বরাবর জেলায় সুনামগঞ্জের ঐতিহ্যবাহী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় এগিয়ে থাকলেও এবার বিদ্যালয়ের ফলাফল বিপর্যয় ঘটেছে। বিদ্যালয় থেকে অংশগ্রহণকারী ১৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৫৫ জন। পাসের হার ৮৭.০৮ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৩৪টি।

এদিকে মাদরাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষায় বরাবরের মতো জেলা শ্রেষ্ঠ হয়েছে ঐতিহ্যবাহী আলহেরা জামেয়া ইসরামিয়া আলিম মাদারাসা। প্রতিষ্ঠানটি থেকে ৫৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ৫৩ জন।

এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৯ জন, এ-গ্রেড ৪০ জন, এ মাইনাস গ্রেড পেয়েছে ৪ জন ও অকৃতকার্য হয়েছে ৪ জন শিক্ষার্থী। পাসের হর ৯২.৯৮ ভাগ। এদিকে মাদারাসাটি জেলায় প্রথম স্থান অধিকার করার পাশাপাশি সিলেট বিভাগে সেরা বিশ প্রতিষ্ঠানের মধ্যে হয়েছে চতুর্থ।

অনলাইন আপডেট

আর্কাইভ