রবিবার ১২ জুলাই ২০২০
Online Edition

ডিএমপির অনুমতি পেলেই রাজধানীতে আজ সমাবেশ করবে ১৯ দলীয় জোট

স্টাফ রিপোর্টার : দুই দফা পিছিয়ে আজ সোমবার বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোটের ঢাকার প্রতিবাদ সমাবেশ। গতকাল রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ অনুষ্ঠিত হবার কথা ছিল। বিশ্ব ইজতিমার কারণে তা পেছানো হয়। এর আগে শনিবার এ সমাবেশ হবার কথা ছিল। কিন্তু বই মেলা উদ্বোধন উপলক্ষে তা পেছানো হয়। উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর কালো পতাকা মিছিলে বাধা দেয়ার প্রতিবাদে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তবে গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম দৈনিক সংগ্রামকে জানান, সমাবেশের জন্য অনুমতি চাওয়া হলেও ডিএমপি গতকাল সন্ধ্যা পর্যন্ত অনুমতি দেয়নি। তিনি জানান, দলের পক্ষ থেকে গতকালও ডিএমপির সাথে যোগাযোগ করা হয়েছে। কিন্তু তারা কিছুই বলছে না। তিনি জানান, পুলিশ প্রশাসন যদি সমাবেশের অনুমতি না দেয় তাহলে কর্মসূচি পালন করা সম্ভব হবে না। তিনি অনুমতি প্রদানের সম্ভাবনা দেখছেন না বলেও জানান।

এদিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ সোহরাওয়ার্দী উদ্যানে ১৯ দলীয় জোটের সমাবেশ অনুষ্ঠিত হবে। এ কারণে ঢাকা মহানগর বিএনপি’র নিখোঁজ নেতাকর্মীদের স্বজনদের নিয়ে আজ জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিতব্য সাংবাদিক সম্মেলন স্থগিত করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ