সোমবার ১৩ জুলাই ২০২০
Online Edition

মালিবাগে বাস চাপায় হেলপারের মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজধানীর মালিবাগে তুরাগ পরিবহনের একটি বাসের নিচে চাপা পড়ে মারা গেছে ইয়াসিন (৩২) নামের এক যুবক। সে ওই গাড়িতেই হেলপারি করতো।গতকাল রোববার দুপুর ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্দু বালা জানান, মালিবাগে রাস্তায় নেমে যাত্রীর কাছ থেকে ভাড়া নেয়ার সময় চালক গাড়ি টান দিলে ইয়াসিন চাকার নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যায় সে। গাড়িসহ চালককে আটক করা হয়েছে বলেও জানান তিনি। ময়না তদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু

খিলক্ষেত এলাকায় চলন্ত ট্রেনের ছাদ থেকে পড়ে একজন নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে তার নাম-পরিচয় জানা যায়নি। নিহতের আনুমানিক বয়স ৫৫। গতকাল রোববার দুপুর ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, কমলাপুর থেকে ছেড়ে আসা টঙ্গীগামী একটি ট্রেন খিলক্ষেত বাজার এলাকায় পৌঁছালে ট্রেনের ছাদ থেকে পড়ে যান একজন।

কমলাপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল ওয়াদুদ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আবদুল ওয়াদুদ জানান, চলন্ত ট্রেন থেকে পড়ে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে।

গৃহকর্মীর লাশ উদ্ধার

বাড্ডা থেকে হোসনেয়ারা ময়না (১৭) নামের এক গৃহকর্মী কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার গভীর রাতে বাড্ডার একটি বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে বাড্ডা থানার (ওসি) আব্দুল জলিল জানান, হোসনেয়ারা ময়না বাড্ডার ওই বাড়িতে ৫ থেকে ৭ বছর যাবত গৃহকর্মীর কাজ করে আসছিলো। রাতের কোনো এক সময় সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

ওসি জানান, তার শরীরে ফাঁসির দাগ ছাড়া আর কোন আঘাতের চিহ্ন নেই। কিন্তু কী কারণে সে আত্মহত্যা করেছে তা এখনো জানা যায়নি। তবে এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি। পরে ময়না তদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

কাজীপাড়া থেকে লাবনী (২৬) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার সকাল সাড়ে ৮টার সময় লাশ উদ্ধার করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, ৭৭নং পূর্ব কাজীপাড়া এলাকার সেমিপাকা বাসার একটি কক্ষ থেকে সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত লাশ উদ্ধার করেন কাফরুল থানার এসআই রফিকুল ইসলাম। তবে তার মৃত্যুর কারণ জানা যায়নি। নিহতের স্বামীর নাম বিএম জাহিদুল হাসান শামীম। তাদের গ্রামের বাড়ি নড়াইল জেলার লোহাগড়া থানার ধানাইর গ্রামে। ময়না তদন্তের জন্য লাশ বেলা দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়

ইয়াবাসহ আটক ৪

কদমতলী এলাকায়  ৮ হাজার পিস ইয়াবাসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। শনিবার দিবাগত রাত ১০টার সময় তাদের আটক করা হয়।

কদমতলী থানার এসআই ওহিদুল হক মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় একজন নারীসহ ৩ জন পুরুষ রায়েরবাগ বাস স্ট্যান্ডের একটি হোটেলের সামনে দিয়ে দ্রুত হেঁটে পথ অতিক্রম করছিলো। গতিবিধি সন্দেহজনক হলে তাদের তল্লাশি করা হয় এবং মোট ৮০০০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, মাদক ব্যবসায়ীর কাছে ইয়াবা পৌঁছে দিচ্ছিল। আটককৃতদের সাথে জড়িত অন্যদের আটক এবং তদন্তের স্বার্থে আটককৃতদের নাম-ঠিকানা এখন প্রকাশ করা যাচ্ছে না বলে ওই কর্মকর্তা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ