সোমবার ১৩ জুলাই ২০২০
Online Edition

শেখ হাসিনাকে ইরানী প্রেসিডেন্টের অভিনন্দন

বাসস : ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানী প্রধানমন্ত্রী পুনঃনির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে গতকাল রোববার একথা বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এক বার্তায় ইরানের প্রেসিডেন্ট আস্থা প্রকাশ করেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ২ বন্ধু প্রতীম দেশের মধ্যে আগামী বছরগুলোতে দ্বিপাক্ষিক সম্পর্ক ও বহুপক্ষীয় সহযোগিতা অব্যাহতভাবে বৃদ্ধি পাবে।

বাসসর আরেক খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে অবকাঠামো এবং তেল, গ্যাস ও পেট্টো কেমিকেল উত্তোলনে যৌথ উদ্যোগে বিনিয়োগে ইরানের উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

গতকাল সকালে ইরানের বিদায়ী রাষ্ট্রদূত হোসেইন আমানিয়াঁ তৌসি প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎকালে শেখ হাসিনা এ আহ্বান জানান। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশ থেকে আরো অধিক পরিমাণে সিরামিক, ওষুধ, পোশাক, হিমায়িত খাদ্য ও পাটজাত পণ্য আমদানির জন্য ইরানের সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন।

তিনি রাষ্ট্রদূতের মাধ্যমে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল¬াহ সাইয়্যেদ আলী খামেনী ও প্রেসিডেন্ট হাসান রুহানীকে তার উষ্ণ অভিনন্দন জানান।

শেখ হাসিনা পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় ইরানের প্রেসিডেন্টের অভিনন্দন সম্বলিত এক পত্র প্রধানমন্ত্রীকে হস্তান্তর করেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত তার বাংলাদেশে অবস্থানকালে তার সরকারের আন্তরিক সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এ্যাম্বাসেডর এ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব শেখ ওয়াহিদ উজ জামান ও প্রেস সচিব আবুল কালাম আজাদ এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

 

অনলাইন আপডেট

আর্কাইভ