শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০
Online Edition

নভোএয়ার ওপেনে শীর্ষে সিদ্দিকুর

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ পেশাদার গলফার্স অ্যাসোসিয়েশন (বিপিজিএ) আয়োজিত মওসুমের চতুর্থ প্রতিযোগিতা নভোএয়ার ওপেনের প্রথম রাউন্ডে শীর্ষে রয়েছেন দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান। দ্বিতীয়স্থানে রয়েছেন পিজিটিআই তারকা জামাল হোসেন মোল্যা। উদ্বোধনী রাউন্ডে সিদ্দিকুর পারের চেয়ে পাঁচশট কম ও জামাল চার শট কম খেলেছেন। প্রতিযোগিতা উপলক্ষে রোববার কুর্মিটোলা গলফ ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নভোএয়ারের ম্যানেজিং ডিরেক্টর মফিজুর রহমান বলেন, ‘ক্রিকেট ও ফুটবলের পাশাপাশি গলফ জনপ্রিয় হয়ে উঠছে।

 আজ ক্রিকেটার সাকিব আল হাসানের পাশাপাশি গলফার সিদ্দিকুরকেও সবাই চেনেন। যে কারণে আমরা গলফে এগিয়ে এসেছি। সিদ্দিকুরের মত অনেক পেশাদার গলফার তৈরি হবে এটাই আমাদের কামনা। দেশের গলফ উন্নয়নে আমরা পাশে থাকতে চাই।’ বিপিজিএ’র ভাইস চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) সেলিম আখতার বলেন, ‘প্রফেশনাল গলফারদের সাপোর্ট দেওয়ার জন্য এই টুর্নামেন্ট।

 এ ধরনের টুর্নামেন্ট তাদের মান উন্নয়নে ভুমিকা রাখবে। পেশাদারদের জন্য বছরব্যাপী টুর্নামেন্ট আয়োজনে এ বছর ১ কোটি টাকা সংগ্রহের পরিকল্পনা নিয়েছি। আগামীতে টুর্নামেন্ট ও প্রাইজমানির পরিমাণ আরও বাড়বে।’ সংবাদ সম্মেলনে কুর্মিটোলা গলফ ক্লাবের সিইও কর্নেল সরদার হাসান কবীর বলেন, ‘গলফকে আমরা একটি শিল্পে রুপ দিতে চাই। স্বপ্ল খরচের কারণে অদূর ভবিষ্যতে এখানে থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়াসহ এশিয়ার অনেকেই বাংলাদেশে গলফে প্রশিক্ষণ নেবেন।’ ১০ লাখ টাকা প্রাইজমানির নভোএয়ার ওপেনে দেশের বিভিন্ন গলফ ক্লাবের ৬২ জন পেশাদার গলফার অংশ নিচ্ছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ