শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০
Online Edition

চট্টগ্রামকে হারালো ঢাকা মেট্রো

মোস্তফা মোঘল, বগুড়া অফিস : ১৫তম জাতীয় ক্রিকেট লীগের চার দিনের ম্যাচে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ১২৭ রানের বিশাল জয় পেয়েছে ঢাকা মেট্রো। বোলারদের অসাধারণ নৈপুণ্যে মাথা নিচু করে মাঠ ছেড়ে দুই দলের ব্যাটসম্যানরা। চার দিনের ম্যাচ শেষ হয়েছে সাড়ে তিন দিনে। বিজয়ী দলের বোলার সহিদ দুই ইনিংসে ৯ উইকেটের সাথে ব্যাট হাতে ৭০ রান করে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন। বগুড়ার শহীদ চাঁন্দু স্টেডিয়ামে অনুষ্ঠিত চার দিনের ম্যাচের শেষ দিনে গতকাল রোববার চট্টগ্রামের জয়ের জন্য প্রয়োজন ছিল ২৫২ রান। ঢাকা মেট্রোর প্রয়োজন ছিল ৮ উইকেট। আগের দিনের অপরাজিত নাফিস ইকবাল ৬৮ রানে আউট হলে বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম। একে একে সাজঘরে ফেরে দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যানরা। দলেল চরম বিপর্যয় মুহূর্তে একাই প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ফয়সাল হোসেন। একপ্রান্তে তিনি ৪৩ রানে অপরাজিত থাকলেও অপরপ্রান্তে ব্যাট হাতে দাঁড়াতে পারেনি কেউ। ফাস্টবোলার সহিদের দুরন্ত গতির পাশাপাশি অনিয়মিত বোলার সৈকত আলীর অসাধারণ বোলিং নৈপুণ্যে একে একে সাজঘরে ফেরেন চট্টগ্রামের ব্যাটসম্যানরা। সৈকত মাত্র ৩১ রানে শিকার করেন ৫ উইকেট। সহিদের দখলে যায় ৪টি। চট্টগ্রাম অলআউট হয় ১৮৮ রানে। এর আগে ৩০ জানুয়ারি সকালে টস জিতে চট্টগ্রাম বিভাগ প্রতিপক্ষ ঢাকা মেট্রোকে ব্যাট করতে পাঠায়। ওপেনার সৈকত আলীর ৫৬ রানে ভর করে প্রথম ইনিংসে ২২১ রান করতে অলআউট হয় ঢাকা মেট্রো। মনিরুজ্জামান শিকার করেন ৪ উইকেট। ঢাকা মেট্রোর বোলারদের তোপের মুখে মাত্র ১৯৫ রানেই থেমে যায় চট্টগ্রামের প্রথম ইনিংস। নাফিস ইকবাল ৯৭ এবং ইরফান শুকুর অপরাজিত ৪৩ রান করলেও আর কেউ ব্যাট হাতে সফল হতে পারেনি। সহিদ একাই নেন ৫ উইকেট। ২৬ রানের লিড নিয়ে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ২৮৯ রান করে ঢাকা মেট্রো। ফলে চট্টগ্রামের জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ৩১৫ রান। ২ উইকেটে ৬৩ রান করে ৩য় দিনের খেলা শেষ করে চট্টগ্রাম।

দুই ইনিংসে ৯ উইকেট এবং ৭০ রান করায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন ঢাকা মেট্রোর সহিদ। ম্যাচ রেফারি দেবাশিষ বড়–য়া ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার বিতরণ করেন। বগুড়ায় পরবর্তী চার দিনের ম্যাচ শুরু হবে ৬ ফেব্রুয়ারি। ওই ম্যাচে খুলনা বিভাগের সাথে লড়বে রংপুর বিভাগ। এছাড়া ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু অপর ম্যাচে খুলনা বিভাগের প্রতিপক্ষ চট্টগ্রাম বিভাগ।

সংক্ষিপ্ত স্কোর : ঢাকা মেট্রো : ১ম ইনিংস- ২২১, সৈকত ৫৬, শরিফুল্লাহ ৩৯, আবু বক্কর সিদ্দিক ৩৩, মনিরুজ্জামান ৪/৪৯, ইয়াছিন আরাফাত ২/৫৩, আলী আকবার ২/৩৫।

চট্টগ্রাম বিভাগ ১ম ইনিংস : ১৯৫, নাফিস ইকবাল ৯৭, ইরফান শুকুর ৪৩*, সহিদ ৫/৫৭, আসিফ ৩/২৫।

ঢাকা মেট্রো ২য় ইনিংস : ২৮৯, নাহিদ ৬৪, আবু বাক্কার ৩২, আফতাব ৪/২৮, আলী আকবার ২/৫৩। চট্টগ্রাম বিভাগ- ২য় ইনিংস : ১৮৮, নাফিস ইকবাল ৬৮, ফয়সাল ৪৩*, সহিদ ৪/৪৬, সৈকত ৫/৩১।

ফলাফল : ঢাকা মেট্রো ১২৭ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : সহিদ (ঢাকা মেট্রো)।

অনলাইন আপডেট

আর্কাইভ