মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

রাজশাহীতে কবি ফররুখ স্মরণে আলোচনা সভা

মানুষের জন্যই কবিতা আর কবিতার জন্যই শিল্প। শিল্পছাড়া যেমন কবিতা হয়না তেমনি যে কবিতা মানবজীবনে কোন প্রভাব ফেলতে পারে না তা কোন কবিতাই নয়। কবি ফররুখ আহমদ তা যথার্থই প্রমাণ করে গেছেন। মানবতার জয়গানে তিনি যেমন কবিতাকে তুলে এনেছেন শিল্পের হৃদয় ছুঁয়ে তেমনি ঐতিহ্যের লালনে সার্থকতার শীর্ষচূড়া স্পর্শ করতেও সক্ষম হয়েছেন তিনি। কেউ    স্বীকৃতি দানে কার্পণ্য করলেও তাঁর শিল্পই তাঁকে স্থায়ী আসন দিয়ে বেঁচে রাখবে। সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

শীলন সাহিত্য পরিষদ এর আয়োজনে কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ এর সভাপতিত্বে মানবতার কবি ফররুখ আহমদ স্মরণে আলোচনা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি-আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের প্রফেসর মুহাম্মদ জিল্লুর রহমান, রাজশাহী মজলিশ এর সভাপতি কবি মুহাম্মদ শরীফউদ্দিন, কবি শিরিন শরীফ, সিঁড়ি সম্পাদক কবি ড. আবু নোমান, কবি ও গবেষক ড. ফজলুল হক তুহিন, কবি ও চিত্রশিল্পী ড. রুমী শাইলা শারমিন প্রমুখ।

 নিবেদিত কবিতা পাঠ করেন কবি তৌফিকুর রহমান, কবি হাসান আবাবিল, কবি সৈকত আবদুর রহিম, কবি ফিলিয়াপস হোসেন, কবি আবদুস সামাদ, কবি মুহাম্মদ শাকিল, কবি জাহিদ উজ জামান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মোহনা’র সম্পাদনা সহযোগী কবি আসাদ বাবু।

০ রোকন আনসারী

অনলাইন আপডেট

আর্কাইভ